প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে চলছে নিষিদ্ধ পণ্য বিক্রি

মুহাম্মাদ হিজবুল্লাহ, (চকরিয়া-পেকুয়া) প্রতিনিধি: কক্সবাজারের পেকুয়ায় প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে চলছে নিষিদ্ধ পণ্য বিক্রির প্রতিযোগিতা।

৩০ জুন সরেজমিনে ঘুরে দেখা যায় উপজেলার প্রধান বাণিজ্যিক শহর পেকুয়া আলহাজ্ব কবির আহমদ চৌধুরী বাজারের অাশেক ষ্টোরে বিক্রি হচ্ছে নিষিদ্ধ পলিথিন। কবির ষ্টোরে মাছ ধরার অবৈধ কারেন্ট জাল বিক্রি হচ্ছে প্রকাশ্যে। আর সরকারকে কর ফাঁকি দিয়ে তৈরি বিড়ি ও সিগারেটের এজেন্ট আহমদ কবির উপজেলার সব এলাকায় সিন্ডিকেট করে বিড়ি সিগারেট গুলো সরবারহ করে আসছে। এছাড়াও বাজারে বিক্রি হচ্ছে কয়েকধরণের অবৈধ এবং নিষিদ্ধ পণ্য যা বিক্রি করে কিছু অসাধু ব্যবসায়ী হয়ে যাচ্ছে রাতারাতি আঙ্গুল পুলে কলাগাছ।

স্থানীয় ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন, বাজারের কিছু অসাধু ব্যবসায়ীর জন্য সাধারণ ক্রেতারা বিক্রান্ত হচ্ছে সঠিক পণ্য কিনতে। সাধারণ মানুষ প্রতিনিয়ত এই অসাধু ব্যবসায়ীদের কাছে পণ্য কিনে প্রতারিত হচ্ছে।

তারা আরো বলেন, আমরা ব্যবসায়ীরা এই অবৈধ ব্যবসা বন্ধে প্রশাসনের হস্তেক্ষেপ কামনা করছি।

জানতে চাইলে এবিষয়ে পেকুয়ার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহাবুব উল করিম বার্তা বাজারকে বলেন, উপজেলার বিভিন্ন স্থানে অসাধু কিছু ব্যবসায়ী নিষিদ্ধ পণ্য বাজারজাত করছে এমন খবর আমরা পেয়েছি। দ্রুত সময়ের মধ্যে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর