‘পাগলের’ ব্যাগে মিলল তিন লাখ টাকা!

প্রায়সই খবর কাগজে চাউর হয় ভিক্ষুকরে পকেটে মিলছে লক্ষ লক্ষ টাকা। তবে এবার বিষয়টা সম্পূর্ণ আলাদা। অবিশ্বস্য হলেও সত্য, ঢাকার নবাবগঞ্জে পাগলের ফেলে যাওয়া ব্যাগ থেকে তিন লাখ টাকা উদ্ধার করা হয়েছে।

শনিবার (২৯ জুন) উপজেলার শোল্লার দত্তপাড়া কালীমন্দিরের সামনে থেকে পরিত্যক্ত এ ব্যাগটি কুড়িয়ে পায় দুই স্কুল শিক্ষার্থী। এ সময় ব্যাগে তিন লক্ষ টাকা দেখতে পায় তারা। পরে খবর পেয়ে স্থানীয় থানা পুলিশ টাকাগুলো হেফাজতে নেয়।

স্থানীয়রা জানান, শনিবার সকাল ১০টার দিকে স্কুলে যাচ্ছিল নয়ন ও দেব নামে দুই শিক্ষার্থী। এ সময় মন্দির সংলগ্ন বাঁশ ঝাড়ে একজন পাগল বসা ছিলেন। শিক্ষার্থীদের দেখতে পেয়ে একটি প্লাষ্টিকের ব্যাগ ফেলে পালিয়ে যান তিনি। পরে শিক্ষার্থীরা ব্যাগটা খুলে টাকাগুলো দেখতে পেয়ে বাড়িতে নিয়ে যায়। দুপুরের দিকে এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে গ্রামে উৎসুক জনতার মন্দিরের কাছে ভীড় করতে থাকে। খবর পেয়ে ওই দিন বিকেলে দুই শিক্ষার্থীর পরিবারের কাছ থেকে এ টাকা উদ্ধার করে থানায় নিয়ে আসে পুলিশ।

নবাবগঞ্জ থানার উপ পরিদর্শক (এসআই) মুন্সি আশিকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ব্যাগ থেকে ৩ লাখ ১৫ হাজার ৭শ’ ১টাকা উদ্ধার করা হয়েছে। এখন পর্যন্ত কেউ টাকার দাবী করেননি। মালিক না পাওয়া গেলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর