হেরেও রেকর্ড গড়েছে আফগানিস্তান!

কথায় আছে খালি কলসি বাজে বেশি।কিন্তু যে দলে ১৫ জন সদস্য সেই দলটাকেই আমরা বেশি বাজতে দেখেছি।আবার এই ১৫ জনই যেন হয়ে গেলেন খালি কলসি।অবাক করার বিষয় হলো সেই খালি কলসি এখন আর শব্দ করছে না! আপনাদের বুজতে দেরি হওয়ার কথা নয়। ইংল্যান্ডের বিমান ধরার আগে বেশ বোমা ফাটিয়েছেন আফগান ক্রিকেটাররা।আর ইংলিশদের মাটিতে ময়দানি লড়াইয়ে নেমে যেন চোখে পথ দেখছেন না রশিদ-নবীরা।একটি জয়ের জন্য মরিয়া।কিন্তু এই জয় আর পেলেন কোথায়? বরং হারতে হারতে লজ্জার রেকর্ড গড়ছেন খলসি বাজানো সেই আফগান ক্রিকেটাররা।এখন ইংলিশদের মাটিতে বেশ অস্বস্তিতে কাটছে নবি-রশিদদের সময়টা।

বিশ্বকাপে নিজেদের অষ্টম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৩ উইকেটে হেরে গিয়েছে আফগানরা, যা চলতি বিশ্বকাপে তাদের ৮ম পরাজয়। এই হারের মাধ্যমে লজ্জার একটি রেকর্ডও গড়েছে গুলবাদিন নাইবের নেতৃত্বাধীন দল।

এক বিশ্বকাপে সবচেয়ে বেশি হারের রেকর্ড এতদিন ছিল জিম্বাবুয়ের। ১৯৯২ সালের বিশ্বকাপে ৮ ম্যাচ খেলে প্রথম ৭টিতেই হেরেছিল তারা। নিজেদের শেষ ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ৯ রানের জয় নিয়ে লজ্জার বিশ্বকাপ মিশন শেষ করে জিম্বাবুইয়ানরা।

চলতি বিশ্বকাপে নিজেদের ৮ ম্যাচের সবগুলোতে হেরে জিম্বাবুয়ের সেই হারের রেকর্ড ছাড়িয়ে গেল আফগানিস্তান। ১৯৯২ সালের বিশ্বকাপে জিম্বাবুয়ে এক ম্যাচে জয় পেলেও এখনও কোনো ম্যাচে জয় পায়নি আফগানিস্তান।

বিশ্বকাপে তাদের বাকি আছে আর একটি ম্যাচ। যে ম্যাচে আগামী ৪ জুলাই ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবেন আফগানিস্তান।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর