আজ বৃহস্পতিবার সকাল ৭:১৮, ২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং, ৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, ২৯শে জিলহজ্জ, ১৪৩৮ হিজরী

বিপিএলে মাশরাফির দলে বিধ্বংসী তিনজন

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : আগস্ট ১৫, ২০১৭ , ১০:২৫ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

আগামী ২ নভেম্বর শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর। এবারের আসরে মোটে ম্যাচ সংখ্যা ৬০। প্রথম পর্ব, এলিমিনিটর, প্রথম কোয়ালিফায়ার, দ্বিতীয় কোয়ালিফায়ার ও ফাইনাল অনুষ্ঠিত হবে মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে।

বিপিএলের পঞ্চম আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সঙ্গে মনোমালিন্যের ঘটনায় রংপুর রাইডার্সে যোগ দিয়েছেন জাতীয় দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। শিরোপা জয়ের লক্ষ্যে এবার ভালো করেই মাঠে নেমেছে রংপুর। গত মে মাসে রংপুর রাইডার্সের মালিকানা স্বত্ত্ব কিনে নিয়েছে বসুন্ধরা গ্রুপ। নতুন মালিকানায় দলটি ইতোমধ্যে টি-টোয়েন্টির তারকা ক্রিকেটারদের দলে ভিড়িয়েছে। যাতে স্থান পেয়েছে দেশি-বিদেশি টি-২০ স্পেশালিস্টরা।

বাংলাদেশ ক্রিকেট পাড়ায় জোর আলোচনা চলছে মাশরাফির নেতৃত্বে ভালো কিছু উপহার দেবে রংপুর। মাশরাফিও সেই আশা, গণমাধ্যমের বক্তব্যে তা সুস্পষ্ট। বিপিএল সিজন ফাইভে তার দল রংপুরের ট্রাম্প কার্ড হতে পারেন বেশ কয়েকজন দেশি-বিদেশি খেলোয়াড়। তাদের মধ্যে দেশীয় অলরাউন্ডার নাঈম ইসলাম অন্যতম। যাকে সবাই ছক্কা নাঈম বলে ডেকে থাকেন। এছাড়া বিদেশিদের মধ্যে রয়েছেন, রবি বোপারা ও ক্রিস গেইল।

ক্রিস গেইল:

টি-২০ ক্রিকেটের এই ফেরিওয়ালা বিপিএলে নতুন মুখ নয়। এর আগেও বেশ কয়েকবার বিপিএলে তাকে বিভিন্ন দলে দেখা গেছে। এবার মাশরাফির নেতৃত্বে খেলবেন তিনি। সিজন ফাইভে মাশরাফির দলে জয়ে ভূমিকা রাখতে পারেন ক্রিস গেইল। কারণ যে কোনো মুর্হুতে এবং যে কোনো পরিস্থিতিতে ভয়ঙ্কর রূপ ধারন করতে পারেন এই ক্যারিবীয়ান দানব।

এখন পর্যন্ত জাতীয় টি২০ ক্রিকেটে ৫৪ ম্যাচ খেলে ১৫৩৭ রান সংগ্রহ করেছেন। তার মধ্যে ২টি সেঞ্চুরি ও ১৩ টি হাফসেঞ্চুরি সংগ্রহ করেছেন।

রবি বোপারা:

রবি বোপারা কাউন্টি ও ইংলিশ দলের হয়ে খেলে থাকেন। জাতীয় দলের জার্সিতে ৩৬ টি টি-২০ ম্যাচ খেলে ৭১১ রান সংগ্রহ করা এই ইংলিশ ক্রিকেটার বেশ কয়েকবার বাংলাদেশ প্রিমিয়ার লিগে অংশ নিয়েছেন। প্রতিটি আসরেই নিজেকে চেনাতে সক্ষম হয়েছেন। বলার অপেক্ষা রাখে না এবারো ভালো কিছু দেয়ার অপেক্ষা মুখিয়ে আছেন।

এছাড়াও সিজন ফোরে অংশ নেয়া দেশীয় ক্রিকেটারদের মধ্যে জাতীয় দলের পেসার রুবেল হোসেন, স্পিনার সোহাগ গাজী, মুক্তার আলীকে রেখে দিতে পারে রংপুর। এ তালিকায় যুক্ত হতে পারেন আরাফাত সানীও।

অন্যদিকে বিদেশি খেলোয়াড়দের মধ্যে রয়েছেন, থিসারা পেরেরা, স্যামুয়েল বদ্রি, ডেভিড ওয়ার্নার (সম্ভাব্য) , ক্রিস মরিস (সম্ভাব্য) ।