লঙ্কান শিবিরে বড়সড় ধাক্কা, নিবে গেল হাথুরুর প্রদীপ

বলা যায়, লঙ্কানদের স্বপ্নে ধাক্কা। বিশ্বকাপের পয়েন্ট টেবিলের সাত নম্বরে থাকলেও আসরের সেমিফাইনালে খেলার আশা এখনো বাঁচিয়ে রেখেছে শ্রীলঙ্কা। এর জন্য হাতে থাকা বাকি দুই ম্যাচে জয় ছাড়া কোনো বিকল্প নেই তাদের সামনে। কিন্তু তার আগে বড় এক দুঃসংবাদ পেল দলটি।ভাইরাসে আক্রন্ত হয়ে বিশ্বকপা শেষ দলের গুরুত্বপূর্ণ তারকার।

লঙ্কান ক্রিকেট বোর্ড থেকে জানানো হয়, ভাইরাস জনিত রোগ ‘চিকেন পক্সের’ কারণে বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছেন ইনফর্ম লঙ্কান পেসার নুয়ান প্রদীপ। এর আগে বিশ্বকাপের মাঝপথেই আঙুলের ইনজুরিতে পরে এক ম্যাচের জন্য ছিটকে যান এই বোলার। কিন্তু সেই ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত বড় ক্ষতির মুখোমুখি হওয়ার থেকে বেঁচে গিয়েছে লঙ্কানরা।

প্রদীপের পরিবর্তে বাকি দুই ম্যাচের জন্য শ্রীলঙ্কার স্কোয়াডে সুযোগ পেয়েছেন পেস বোলার কাসুন রাজিথা। লঙ্কানদের হয়ে ৬ টেস্ট, ৬ ওয়ানডে ও ৫টি টি-টোয়েন্টি খেলা এই বোলারের ক্যারিয়ারে উইকেটসংখ্যা ৩৫টি।

শ্রীলঙ্কা দলের এই পরিবর্তন নিয়ে এক বিজ্ঞপ্তিতে আইসিসির পক্ষ থেকে জানানো হয়, ‘টুর্নামেন্টে শ্রীলঙ্কার বাকি থাকা ম্যাচ গুলোর জন্যে নুয়ান প্রদীপের পরিবর্তে কসুন রাজিথাকে দলে নেয়ার সিদ্ধান্ত আইসিসির ইভেন্ট টেকনিক্যাল কমিটির দ্বারা অনুমোদিত করা হয়েছে।’

শ্রীলঙ্কার হয়ে এই বিশ্বকাপে মাত্র ৩ ম্যাচ খেলে মোট ৫ উইকেট পেয়েছিলেন প্রদীপ। এর মধ্যে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে ৩১ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার লাভ করেন এই পেসার।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর