‘জয় শ্রীরাম’ না বলায় ফের মুসলিম যুবককে গণপিটুনি

তাবরেজ আনসারিকে নির্মমভাবে হত্যার রেষ কাটতে না কাটতে ফের যোগীর রাজ্যে জয় শ্রীরাম ধ্বনির ভয়াল রূপের মুখোমুখি হল এক মুসলিম যুবক। ১৬ বছরের মহম্মদ তাজ কানপুরে বররার বাসিন্দা। কিদওয়াই নগরে নমাজের পরে ফিরে আসার সময় তাকে কিছু অজ্ঞাত পরিচয় যুবক জয় শ্রীরাম উচ্চারণ করতে বাধ্য করে। তাজ তাদের কথা মানতে না চাইলে তার ওপর চড়াও হয়ে ওই যুবকরা তাকে মারধোর করে বলে জানা যায়।

ইন্ডিয়া টুডে সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর থেকে আরও জানা গিয়েছে, বররার স্টেশন হাউস অফিসার সতীশ কুমার সিং জানিয়েছেন, তিন থেকে চারজন যুবক মোটরসাইকেলে এসে তাজের পথ আটকে দাঁড়ায়৷ বাড়ির কিছুটা দূরেই ছিল তাজ। মাথায় টুপি কেন পরেছেন তাজ এবং কেন সে জয় শ্রীরাম বলতে চাইছে না, তাই নিয়ে তার ওপর চড়াও হয়ে তারা।

পিটিআই সংবাদ সংস্থাকে তাজ জানায়, ওই অজ্ঞাত পরিচয় যুবকরা তার মাথা থেকে টুপি খুলে নেয় এবং তাকে এলোপাথাড়ি মারতে শুরু করে। আর সেই সঙ্গে তাকে জয় শ্রীরাম বলতে বাধ্য করতে থাকে। তারা তাজকে এও বলে, তাজ যে টুপিটি পরেছে সেটি ওই এলাকায় পরার অনুমতি নেই।

তাজ সে সময় সাহায্যের জন্য চিৎকার করতে শুরু করলে, দুজন বিক্রেতা এসে তাকে উদ্ধার করে। আরও অনেকে তার চিৎকার শুনে এগিয়ে আসার সময় ওই যুবকরা পালিয়ে যায়।

উল্লেখ্য, দিন কয়েক আগে ভারতের ঝাড়খণ্ডে মুসলিম যুবক তাবরেকে পিটিয়ে হত্যা করে স্থানীয় উগ্রপন্থী হিন্দুরা।সে ধারা এখনও অব্যাহত রেখেছে উগ্রবাদী হিন্দুরা।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর