ইন্টারন্যাশনাল ইন্টেলেকচুয়াল প্রতিযোগিতায় অংশ নিতে ১২ শিক্ষার্থীর বিদেশ গমন

মুহাম্মাদ হুমায়ুন চৌধুরী, ব্যুরো চীফ চট্টগ্রাম: আমেরিকার বস্টন শহরে আসন্ন ‘ইন্টারন্যাশনাল ইনটেলেকচুয়াল’ প্রতিযোগিতায় অংশ গ্রহন করার সৌভাগ্য লাভ করেছে চট্টগ্রামের স্বনামধন্য স্কুল প্রেসিডেন্সি ইন্টারন্যাশনালের ১২ জন মেধাবী শিক্ষার্থী।

রাত ০২টায় আমরিকার হার্ভাড ইউনার্ভিসিটির উদ্দেশ্যে চট্টগ্রাম প্রেসিডেন্সি স্কুলের ১২ জন শিক্ষার্থীর একটি দল ঢাকা ত্যাগ করে। হার্ভার্ড মিশনে যাওয়া শিক্ষার্থীরা অনলাইন এবং স্থানীয় পরীক্ষায় অভাবনীয় সফলতার মাধ্যমে গ্লোবাল রাউন্ডের জন্য যোগ্যতা অর্জন করে। তারা আগামী ২ তারিখ হতে ৫ তারিখ পর্যন্ত নির্ধারিত পরীক্ষায় অংশগ্রহণ করবে। কর্তৃপক্ষের আস্থা প্রতিযোগিতামূলক এইঅনুষ্ঠানটি বুদ্ধিমত্তা কৌতুহলকে অনুপ্রেরণা জোগাবে ও তরুণদের মধ্যে গবেষণার দক্ষতা সহ একাডেমিক আস্থার বিকাশ ঘটাবে।

এই সফরে নিউইয়র্কে, বস্টন, নিউ জার্সি এবং ওয়াশিংটন ডিসি এবং স্ট্যাচু অফ লিবার্টি, ব্যাটারি পার্ক, ম্যাডাম তুসোডস, ছয় পতাকা এবং বন্যপ্রাণী পার্ক, হোয়াইট হাউস, লিঙ্কন স্মৃতিস্তম্ভ, ওয়াশিংটন স্মৃতিস্তম্ভ, এয়ার এবং স্পেস যাদুঘর সহ থাকবে আরো বিশেষ সব দর্শনীয় স্থান ভ্রমনের সুযোগ।

সফরে যে শিক্ষার্থীরা রয়েছেন তারা হলেন ছেলদের মধ্যে ফারহান হোসেন, জোহাইর, আজরাফ, নাজমুল, মিকাত, শেহজাদ, আফফান, উজ্জ্বল ও মেয়েদের মধ্যে আরৌনি, জায়মা, রোদৌশি, নাজরানা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর