নিম্নমানের ইটের খোয়া দিয়ে সড়ক নির্মাণ, কাজ বন্ধ করলো এলাকাবাসী

মোঃ ওয়ালিদ সাকিব, কোম্পানীগঞ্জ প্রতিনিধিঃ নোয়াখালীর কোম্পানীগঞ্জে চরকাকঁকড়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ডে জিএসপি ৩ প্রকল্পের একটি সড়ক নির্মানে ব্যপক অনিয়মের অভিযোগ উঠেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, চরকাঁকড়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের ইউছুফ হাজী সড়কটি নির্মাণের শুরু থেকেই ঠিকাদারী প্রতিষ্ঠান অনিয়ম করে আসছে। ব্যবহার করছে ইটভাটা’র চুল্লির মাটি ও নিম্নমানের ইটের খোয়া। তবে তদারকি প্রতিষ্ঠান এত অনিয়মের পরেও যেন ঘুমিয়ে ছিলো। পরে এলাকাবাসীর বাঁধার মুখে সড়কটির নিম্নমানের কাজ বন্ধ করে উপজেলা প্রকৌশলী। এলাকাবাসী অভিযোগ করে বলেন, সরকারি টাকা হরিলুটের মহোৎসব চালাচ্ছে ঠিকাদারী প্রতিষ্ঠান।

সরেজমিনে গিয়ে এলাকাবাসীর এসব অভিযোগের সত্যতাও পায় সাংবাদিকরা। কোম্পানীগঞ্জ উপজেলা প্রকৌশলী ইব্রাহিম খলিল দাবি করেন, এলাকাবাসীর অভিযোগের মুখে সড়কটির নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছেন তিনি। তবে এলাকাবাসী অভিযোগ করে বলেন, সড়ক নির্মাণ কাজে সঠিক মান নিশ্চিতকরনে স্থানীয় প্রকৌশলী বিভাগের সংশ্লিষ্টদের ভুমিকা প্রশ্নবিদ্ধ।

উল্লেখ্য, জিএসপি ৩ প্রকল্পের আওতায় প্রায় ৭৭ লক্ষ টাকা ব্যায়ে ইউছুফ হাজী সড়কের ১১শ মিটার পাকাকরনের জন্য বরাদ্দ দেয়া হয়।

৫ নং ওয়ার্ডের মাছুম অভিযোগ করে বলেন, সীমাহীন অনিয়মের কারনে শনিবার (২৯) জুন সকালে স্থানীয়রা ক্ষুদ্ধ হয়ে কাজ বন্ধ করে দেন।পরে স্থানীয়রা উপজেলা প্রকৌশলীকে জানালে তিনি নিম্নমানের নির্মাণ সামগ্রী সরিয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানকে কাজ করার নির্দেশ দেন। ঠিকাদারের পার্টনার ও তত্বাবধায়ক শরিয়ত উল্যাহ বলেন, নিম্নমানের ইটের খোয়া সরিয়ে নিয়ে ভালো মানের সামগ্রী দিয়ে কাজ করবো। তিনি আরো জানান, তারা ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স রাজু এন্টারপ্রাইজের লাইসেন্সে কাজ করছেন।

কোম্পানীগঞ্জ উপজেলা প্রকৌশলী ইব্রাহিম খলিল জানান, ঠিকাদারী প্রতিষ্ঠান নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় কাজ বন্ধ করে দিয়েছি। নিম্নমানের সামগ্রী সরিয়ে দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর