দেশে করোনার ডেল্টা ভ্যারিয়েন্টে আক্রান্ত ৯৮ শতাংশ

সারাদেশে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাসের অতি সংক্রামক ভ্যারিয়েন্ট (ডেল্টা ভ্যারিয়েন্ট)। দেশে করোনায় আক্রান্তদের ৯৮ শতাংশই এই ভ্যারিয়েন্টে আক্রান্ত।

বৃহস্পতিবার (৫ আগস্ট) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ এ তথ্য জানিয়েছেন। জিনোম সিকোয়েন্সিং গবেষণার ফলাফল প্রকাশ করে এ তথ্য জানান তিনি।

তিনি বলেন, দেশে করোনার চারটি ভ্যারিয়েন্ট বা ধরন পাওয়া গেছে। এর মধ্যে সবচেয়ে বেশি পাওয়া গেছে ভারতীয় ধরন বা ডেল্টা ভ্যারিয়েন্ট। দেশে করোনায় আক্রান্তদের মধ্যে ৯৮ শতাংশের দেহেই ডেল্টা ভ্যারিয়েন্টের অস্তিত্ব পাওয়া গেছে।

তিনি আরও বলেন, আমাদের গবেষণায় প্রথম ১৫ দিনে একজন রোগীর দেহে মরিসাস ভ্যারিয়েন্ট অথবা নাইজেরিয়ান ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে।

এদিকে দেশে মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৪১ জন ও করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৮১৭ জন।

দেশে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ২১ হাজার ৬৩৮ জন। মোট করোনা শনাক্ত হয়েছে ১৩ লাখ ৯ হাজার ৯১০ জনের।

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর