‘জীবনের জন্য বৃক্ষ’ শ্লোগানে বৃক্ষরোপণ কর্মসূচী অনুষ্ঠিত

ক্ষিলক্ষেত থেকে ফিরে মোঃ আল মামুন খানঃ ‘জীবনের জন্য বৃক্ষ- আসুন গাছ লাগাই, পরিবেশ বাঁচাই’ শ্লোগান ধারণ করে সামাজিক সংগঠন ‘এসএসসি ৯৬ এইচএসসি ৯৮ সোসাইটি’ এর উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষে বৃক্ষরোপণ কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৯ জুন) রাজধানীর ক্ষিলক্ষেত এলাকায় তিনটি শিক্ষা প্রতিষ্ঠানে সামাজিক দায়বদ্ধতা থেকে শতাধিক বৃক্ষরোপণ করা হয়।

শনিবার রাজধানীর বরুয়া আলাউদ্দিন দেওয়ান উচ্চ বিদ্যালয়, আমিরজান স্কুল ও কলেজ এবং ডুমনি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে শিক্ষার্থীদের মাঝে গাছ লাগানোর প্রেরণা জাগাতে এই সামাজিক সংগঠনটির উদ্যোগে ব্যতিক্রমধর্মী কর্মসূচীটি অনুষ্ঠিত হয়।

এই বৃক্ষরোপণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরুয়া আলাউদ্দিন দেওয়ান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ গিয়াসউদ্দিন, বরুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকা মোসাঃ শাহীনুর আক্তার জাহান এবং আমিরজান হাই স্কুল ও কলেজের প্রধান শিক্ষক মোঃ তারিকুল ইসলাম, উক্ত শিক্ষা প্রতিষ্ঠান তিনটির শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, স্কুলের ছাত্র-ছাত্রী সহ সামাজিক সংগঠন ‘এসএসসি ৯৬ এইচএসসি ৯৮ সোসাইটি’র এক্সিকিউটিভ কমিটির সম্পাদক মন্ডলী এবং সাধারণ সদস্যবৃন্দ।

এসময় বরুয়া আলাউদ্দিন দেওয়ান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ গিয়াসউদ্দিন বলেন, “জীবনের জন্যই আসলে বৃক্ষ। সুন্দর পরিবেশ এবং আমাদের এই পরিবেশকে জীবনবান্ধব করে তোলার ক্ষেত্রে গাছ লাগানোর কোনও বিকল্প নেই। এজন্য বৃক্ষরোপণ কর্মসূচীর গুরুত্ব সকলের মাঝে তুলে ধরতে আজকের এই অনুষ্ঠানের উদ্যোগ নেয়ায় ‘এসএসসি ৯৬ এইচএসসি ৯৮ সোসাইটি’ কে ধন্যবাদ জানাই।”

অন্যান্য বক্তারাও শিক্ষার্থীদেরকে যার যার বাড়িতে অন্ততপক্ষে একটি করে গাছ লাগানোর আহবান জানান। শেষে তিন শিক্ষা প্রতিষ্ঠানে শতাধিক গাছ লাগানো হয়

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর