ভাঙ্গনের কবলে নোবিপ্রবির ত্রিধর্মী উপাসনালয়ে প্রবেশের রাস্তা

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) অভ্যন্তরীণ নব নির্মিত ত্রিধর্মী উপাসনালয়ে প্রবেশের জন্য রাস্তায় ভাঙন দেখা দিয়েছে। অথচ মাত্র চার মাস আগে পথটি নির্মাণ করা হয়।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উত্তর-পশ্চিমে বিবি খাদীজা হলের পাশে হিন্দু, বৌদ্ধ ও খৃষ্টান ধর্মাবলম্বী শিক্ষার্থীদের জন্য একত্রে ত্রিধর্মী উপাসনালয় নির্মাণ করা হয়।

নবনির্মিত এ উপাসনালয়ে প্রবেশের জন্য চার মাস আগে উপাসনালয়ের সম্মুখ বরাবর এ পথ নির্মাণ করা হয়। কিন্তু চার মাস যেতে না যেতে ভাঙ্গনের মুখে পড়েছে নবনির্মিত রাস্তাটি।

নোবিপ্রবির কাপল রোড ধরে আসা উপাসনালয়ের জন্য নব নির্মিত এ পথের ভাঙ্গনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মধ্যে ক্ষোভের জন্ম দিয়েছে। সংশ্লিষ্টদের মতে ঠিকাদারের মানহীনতার কারনে নির্মাণকাজ নিয়ে প্রশ্ন তুলছেন তারা।

বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দায়িত্বের অবহেলা বলে মন্তব্য সংশ্লিষ্টদের। তাদের মতে, যথাযথ তদারকির অভাবে নতুন নির্মিত এ পথে অল্প দিনেই ভাঙ্গন ধরেছে। এতে রাষ্ট্রীয় অর্থের অপব্যবহার হচ্ছে বলে মনে করছেন তারা।

রাস্তার ভাঙনের বিষয়ে জানতে চাইলে নোবিপ্রবির প্ল্যানিং, ডেভেলপমেন্ট এন্ড ওয়ার্কার্স দপ্তরের পর্যবেক্ষক ইঞ্জিনিয়ার মোঃ জামাল উদ্দিন বলেন, খাদিজা হলের জন্য আলাদা ওভারহেড টাংকি লাইন নির্মানের জন্য রাস্তার নিচু হতে বালি খুড়ে লাইন টানা হয়েছে।

এতে এ কয়দিনের বৃষ্টির ফলে নিচের মাটি সরে যাওয়াতে রাস্তায় ভাঙন ধরেছে। যারা টাংকি লাইন টেনেছে তাদের দিয়ে এটি ঠিক করা হবে।

এই দপ্তরের সহকারী ইন্জিনিয়ার (সিভিল) মোঃ মাইনুদ্দিন বলেন, এখানে রাস্তাটি খুব ভালো ভাবে নির্মান করা হয়েছে। কিন্তু খাদিজা হলের জন্য আলাদা বরিং করে টাংকির লাইন নির্মানের জন্য রাস্তার নিচ দিয়ে ৪ ইঞ্চি পাইপ নিয়ে যাওয়া হয়েছে।

এছাড়া এর মধ্যে বৃষ্টিপাত হওয়াতে নিচের মাটি সরে গিয়ে রাস্তায় সমস্যা হয়েছে। তবে এটি আবার তাদের মাধ্যমেই ঠিক করে দেয়া হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মোঃ দিদারুল-উল-আলম বলেন, আমরা বিষয়টি অবগত হয়েছি, পাইপ লাইনের কাজটি করতে গিয়ে এ সমস্যার সৃষ্টি হয়েছে। তাদেরকে খুব শীঘ্রই বিষয়টি সমাধান করা দিতে বলা হয়েছে।

মোঃ ফাহাদ হোসেন/বার্তা বাজার/এসবি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর