ব্রাহ্মণবাড়িয়ায় নতুন আক্রান্ত ৪১৩, ৬ জনের মৃত্যু

ব্রাহ্মণবাড়িয়ায় করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা লাফিয়ে বাড়ছে। গত ২৪ ঘন্টায় জেলায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে। গেল ২৪ ঘন্টায় নতুন করে আরো ৬ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে জেলায় মৃতের সংখ্যা দাঁড়ালো ১১৬ জনে।

এদের মধ্যে ২ জনের বাড়ি সদর উপজেলায়, ৩ জনের বাড়ি নবীনগরে ও ১ জনের বাড়ি আখাউড়া উপজেলায়। সিভিল সার্জন কার্যালয় সূত্রে নবীনগরের ৩ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, সদর উপজেলার ২ জন ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজে এবং আখাউড়ায় নিজ বাড়িতে ১ জন মৃত্যুবরণ করেন।

মারা যাওয়া সকলেই পুরুষ এবং তাদের বয়স ৬০ থেকে ৭০ এর ভেতর। সমীক্ষা বলছে করোনায় আক্রান্তদের মধ্যে বৃদ্ধরাই বেশীর ভাগ মৃত্যু কোলে ঢলে পড়ছে। সূধীজনরা মনে করেন চলমান করোনা পরিস্থিতিতে ৫০ বছরের উর্দ্ধে বয়স্কদের আরো সচেতন করতে হবে।

সেক্ষেত্রে প্রচারণার পাশাপাশি তাদের চলাচলেও সরকারি বিধিনিষেধের সঠিক প্রয়োগ নিশ্চত করতে হবে।

এছাড়াও গেল ২৪ ঘন্টায় নতুন করে আরো ৪১৩ জনের করোনা সনাক্ত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮ হাজার ৫১৮ জনের।

করোনায় আক্রান্তরা হলো সদর উপজেলায় ১৫৪, কসবায় ৭৯ জন, সরাইলে ৫জন, আখাউড়ায় ৭ জন, আশুগঞ্জে ৭ জন, নাসিরনগরে ১২ জন, বিজয়নগরে ৮ জন, নবীনগরে ১১০ জন ও বাঞ্ছারামপুরে ৩১ জন।

ঢাকা থেকে আসা পিসসিআর রিপোর্টে তাদের করোনা পজেটিভ আসে। এদিকে গত ২৪ ঘন্টায় নতুন করে সুস্থ হয়েছে ১৫৮ জন। এখন পর্যন্ত জেলায় মোট সুস্থ হয়েছে ৪ হাজার ৯শ ২১ জন।

সিভিল সার্জন ডাক্তার মোঃ একরাম উল্লাহ জানান, করোনায় মৃত্যু ও আক্রান্তের পাশাপাশি সুস্থ হওয়ার সংখ্যা বাড়ছে। করোনা পরিস্থিতি মোকাবেলায় ব্রাহ্মণবাড়িয়া স্বাস্থ্য বিভাগ কাজ করছে। স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে নমুনা সংগ্রহের পরিমান বাড়িয়ে দেয়া হয়েছে।

সে সাথে যারা কোয়ারেন্টাইন এবং আইসোলেশনে রয়েছেন তারা যাতে সে বিষয় গুলো যথাযথভাবে পালন করেন সে বিষয়ে মনিটরিং করা হচ্ছে। এখন পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত হয়ে ১১৬ জনের মৃত্যু হয়েছে।

তবে আগামী ৭ আগস্ট থেকে ১৪ আগস্ট পর্যন্ত ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ে ক্যাম্পোইনের মাধ্যমে সাধারণ মানুষকে টিকা প্রদান করা হবে।

মোঃ রাসেল আহমেদ/বার্তা বাজার/এসবি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর