বেনাপোলে হেলে পড়েছে ৫ তলা ভবন, আতঙ্কিত এলাকাবাসী

পরিকল্পিতভাবে বিল্ডিং নির্মাণ না করায় ভবন হেলে গিয়ে অন্য একটি ভবন ঘেষে রয়েছে দেশের বৃহত্তম স্থলবন্দর সীমান্তবর্তী বেনাপোলে। যেকোনো সময় ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা। ব্যাপক ক্ষতির সম্ভবণা ও রয়েছে।

দুই বিল্ডিংয়ে দুর্ঘটনা ঘটলে প্রায় ২শত লোক দুর্ঘটনার শিকার হবে বলে জানান রবি চেম্বার এর মালিক পুত্র শরিফুল ইসলাম নয়ন। এ বিষয়ে বেনাপোল পৌরসভাকেও অবিহিত করা হয়েছে বলে জানা গেছে।

রবি চেম্বার এর মালিক শরিফুল ইসলাম নয়ন বলেন, ২০১৮ সালে পাশে এজাজ আহমেদ ৫তলা ভবন নির্মাণ করেন। সেই ভবনের পাশেই আমার ৫ তলা ভবন রয়েছে। গত বছর আম্ফান ঝড়ে এজাজের ভবনটি হেলে গিয়ে আমার ৫ তলা ভবনে লেগে আছে। যেকোনো সময় দূর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে। এ বিষয়টি বেনাপোল পৌরসভাকে অবহিত করা হয়েছে।

এদিকে ঝুঁকিপূর্ণ ভবনের মালিক এজাজ আহমেদ বার্তা বাজারকে বলেন, আমার বিল্ডিং নির্মাণের সময় উপরের দিকে যেতে যেতে পাশ্ববর্তী বিল্ডিংয়ের সাথে মিশে গেছে। আমি কিছু অংশ কেটে ফাঁকা করেছি বাকিটুকু কিছুদিনের মধ্যেই কাটা হবে। এতে তেমন কোন ঝুঁকি নেই। এছাড়া আমি চারিপাশে আবারও গ্রেড বিম নির্মাণ করবো যাতে কোন অসুবিধা না হয়।

বেনাপোল পৌরসভার সার্ভেয়ার মফিজুর রহমান বলেন, এ নিয়ে রবি চেম্বার থেকে একটি আবেদন পেয়েছি। তবে তেমন কোন অসুবিধা নেই। তারপরও প্রকৌশলী সাহেব বিষয়টি দেখছেন।

এ ব্যাপারে পৌর সভার প্রকৌশলী মোশারফ হোসেন জানান, বিষয়টি আমরা দেখেছি। ভবনটি নির্মাণের সময় টেকনিক্যাল সমস্যা রয়েছে। পৌরসভা থেকে নোটিশ দেওয়া হয়েছে। কোন দুর্ঘটনা ঘটলে পৌর কর্তৃপক্ষ কোন দায়ভার নেবে না। সকল প্রকার দায়ভার এজাজকে নিতে হবে।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর