পাক-আফগান সমর্থকদের হাতাহাতি

স্পোর্টস রিপোর্টার: বিশ্বকাপে ভেন্যুর আশেপাশে দর্শক-সমর্থকদের বিশৃঙ্খল আচরণের ঘটনা নেই বললেই চলে। কিন্তু শনিবার সেই অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হলো লিডসের হেডিংলি স্টেডিয়ামের বাইরে। সেখানে খেলা চলছে পাকিস্তান ও আফগানিস্তানের। সামাজিক মিডিয়ার কয়েকটি ভিডিও ফুটেজে স্টেডিয়ামের বাইরে কার্নেগি প্যাভিলিয়নের পেছনে দুই দেশের সমর্থকদের হাতাহাতি করতে দেখা গেছে।

ম্যাচ শুরুর ঘণ্টাখানেক আগে এই বিশৃঙ্খলার সৃষ্টি হয়। উস্কানিমূলক কথাবার্তা ও প্রতিপক্ষ সমর্থকদের কাছ থেকে হিংসাত্মক আচরণের কারণে শুরু হয় এই হাতাহাতি। সবচেয়ে বেশি উচ্ছৃঙ্খল ছিলেন আফগান সমর্থকরা। টিকিট ছাড়াই তারা মাঠে প্রবেশের চেষ্টা করেন স্টেডিয়ামের দেয়াল বেয়ে। গ্যালারির আসনও দখল করতে দেখা গেছে।

সামাজিক মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিও ফুটেজে দেখা গেছে, নিরাপত্তা বেষ্টনী ভেঙে স্টেডিয়ামে ঢোকার চেষ্টা করছেন আফগান সমর্থকরা। নিরাপত্তা কর্মীদের দিকে বোতল ছুড়তে দেখা গেছে তাদের। কিছুক্ষণ পরই পাকিস্তান সমর্থকদের সঙ্গে শুরু হয় হাতাহাতি। লাথি-ঘুঁষিও চলেছে তাদের মধ্যে। ম্যাচের কিছু আগে শুরু হওয়া এই মারামরি চলে ঘণ্টাখানেক। শেষ পর্যন্ত পুলিশ শৃঙ্খলা ফিরিয়ে আনেন।

অবশ্য এই হাতাহাতি শুরু হওয়ার পেছনে আরেকটি বড় কারণ রয়েছে মনে করা হচ্ছে। ম্যাচের আগে স্টেডিয়ামের আকাশে ব্যানারসহ একটি বিমান উড়তে দেখা গেছে, যেখানে লিখা ছিল ‘জাস্টিস ফর বেলুচিস্তান’ স্লোগান। এই ঘটনা দুই দেশের সমর্থকদের উসকে দিয়েছে মনে করছে নিরাপত্তা কর্তৃপক্ষ। লিডস এয়ার ট্র্যাফিক এই ঘটনার তদন্ত করছে।

বেলুচিস্তান পাকিস্তানের একটি বড় প্রদেশ যারা স্বাধীনতার জন্য লড়াই করছে, আফগানিস্তান সীমান্তের উত্তরে এর অবস্থান।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর