মিথ্যা তথ্য দিচ্ছে সরকার, মৃতের সংখ্যা লাখের কম হবে না: ফখরুল

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা নিয়ে সরকার মিথ্যা তথ্য দিচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (২ আগস্ট) সকালে এক ভার্চুয়াল অনুষ্ঠানে এ অভিযোগ করেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন, এখন পর্যন্ত সরকার যে হিসেব দিয়েছে তা সঠিক নয়। তাদের হিসেবে দেখা যাচ্ছে, গতকাল পর্যন্ত শনাক্ত হয়েছেন ১২ লাখ ৬৪ হাজার ৩২৮ জন, যা একদমই মিথ্যা কথা।

মির্জা ফখরুল বলেন, মানুষজন করোনার টেস্টই করতে পারছেন না। তারা উপজেলা পর্যায়ে টেস্ট দেন না। জেলা পর্যায়ে টেস্ট দেয়, সেখানে গিয়েও মানুষ টেস্ট করাতে পারে না। ঢাকায় যে পরীক্ষার কেন্দ্রগুলো আছে সেখানেও দুই ঘন্টা টেস্ট করা হয় বাকি আর হয় না। এখানেই কিন্তু স্ক্রিন আউট করে দিচ্ছে।

বিএনপি মহাসচিব বলেন, সরকার বলছে, আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ২০ হাজার ৯১৪ জনের মৃত্যু হয়েছে। আমরা চ্যালেঞ্জ করে বলতে পারি, পত্রিকাতেই আছে ঘরে ৬৫ ভাগ লোক মারা যাচ্ছে। তাহলে চিন্তা করেন। এই ২০ হাজার ৯১৪ জনের সঙ্গে ৬৫ ভাগ যোগ করেন। তাহলে এই সংখ্যা একলাখের কম হবে না।

সরকার করোনা মোকাবিলায় সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে এবং জনগণের জীবন নিয়ে তারা ছিনিমিনি খেলছে বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল।

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর