৪ বছর আগে মারা যাওয়া ব্যক্তি জেলা আ.লীগের কমিটির সদস্য

৪ বছর আগে মারা যাওয়া ব্যক্তি জেলা কমিটির উপদেষ্টা মণ্ডলীর সদস্য করায় সমালোচনার সৃষ্টি হয়েছে। যশোর জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। ত্রি-বার্ষিক সম্মেলনের ২০ মাস পর গত শুক্রবার (৩০ জুলাই) দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ১৯ জন উপদেষ্টাসহ ৯৪ সদস্যের এই কমিটি অনুমোদন দেন।

ওবায়দুল কাদেরের স্বাক্ষরিত এই কমিটিতে ৪ বছর আগে মারা যাওয়া যশোরের শার্শা উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি গোলাম রসুলকে জেলা কমিটির উপদেষ্টা মণ্ডলীর সদস্য (ক্রমিক নং-১০) করায় জেলা-উপজেলা জুড়ে নানা ধরনের আলোচনা সমালোচনার ঝড় উঠেছে।

এ নিয়ে ত্যাগী নেতা কর্মীদের মধ্যে নানা ধরনের ক্ষেভের সৃষ্টি হয়েছে। মৃত্যুর ৪ বছর পরেও সংবাদটি কেন্দ্রীয় কমিটি বা জেলা কমিটির না জানাটা দুঃখজনক বলে মনে করেন সাধারণ কর্মীরা।

উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি এবং জেলা কমিটির সদস্য গোলাম রসুল ২০১৭ সালের ২৬ জুলাই মারা যান বলে জানান গোগা ইউপি চেয়ারম্যান আব্দুল রশিদ। তিনি বলেন, আমার ইউনিয়নের গোগা গ্রামের বাসিন্দা মরহুম গোলাম রসুল। সম্প্রতি যশোর জেলা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য হিসাবে তার নাম ঘোষণা দেয় কেন্দ্রীয় কমিটি।

এ বিষয়ে মরহুম গোলাম রসুলের ছেলে গোগা ইউনাইটেড আদর্শ কলেজের প্রভাষক ওমর ফারুক বলেন, তার বাবা ২০১৭ সালের ২৬ জুলাই মারা যান। তিনি দীর্ঘদিন ইউনিয়ন ও উপজেলায় আওয়ামী লীগের নেতৃত্ব দিয়েছেন। তার মৃত্যুর ৪ বছর পর কীভাবে জেলা কমিটির উপদেষ্টা মণ্ডলীর সদস্যপদ পেয়েছেন বিষয়টি জানা নেই।

যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন মুঠোফোনে জানান, আমরা জেলা আওয়ামী লীগ থেকে কেন্দ্রীয় কমিটিকে তার মৃত্যুর বিষয়টি জানিয়ে চিঠি পাঠিয়েছিলাম কিন্ত কোনো কারণে নেতৃবৃন্দের কাছে পৌঁছায়নি। সে কারণে তার নামটি বাদ জায়নি।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর