রানীশংকৈলে শোকের মাস উপলক্ষে কালো ব্যাচ ধারণ ও মোমবাতি প্রজ্বলন

মহামারি করোনাভাইরাসের মধ্যেই বেদনা আর শোকের দুর্বিষহ স্মৃতি নিয়ে আবারও হাজির হয়েছে শোকাবহ আগস্ট। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হারানো বেদনাবিধূর মাসের প্রথম দিন আজ।

এ শোকাবহ আগস্ট উপলক্ষে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা কালো ব্যাচ ধারণ এবং মোমবাতি প্রজ্বলন করা হয়েছে।

রোববার (১আগস্ট) সন্ধ্যায় উপজেলা দলীয় কার্যালয়ে এ শোকাবহ আগস্ট উপলক্ষে আলোচনায় বক্তব্য রাখেন আ.লীগ সভাপতি সইদুল হক, সম্পাদক তাজ উদ্দীন, পৌর মেয়র মোস্তাফিজুর রহমান, আবু শাহানশাহ ইকবাল, আহম্মদ হোসেন বিপ্লব, মহাদেব বসাক, মহিলা সম্পাদিকা ফরিদা ইয়িাসমিন প্রমুখ।

আলোচনা শেষে আনুষ্ঠানিক ভাবে কালো ব্যাচ ধারণ করে দলের নেতাকর্মীরা।

অনুষ্ঠানে বক্তারা বলেন, স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্রের প্রতিষ্ঠাতা, বাঙালি জাতির পিতা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠা করতে চেয়েছিলেন। কিন্তু ঘাতকরা তার সে স্বপ্ন পূরণ হতে দেয়নি। ১৫ আগস্ট ইতিহাসের নিষ্ঠুরতম হত্যাকাণ্ডে বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্য এবং কর্তব্যরত অনেক কর্মকর্তা-কর্মচারী নিহত হন।

১৯৭৫-এর ১৫ আগস্ট শুধু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করেই কুচক্রী মহল ক্ষান্ত হয়নি তারা চেয়েছিল বাংলাদেশের স্বাধীনতা নস্যাৎ হোক; বাংলাদেশ একটি ‘অকার্যকর রাষ্ট্র’ হিসাবে পরিচিত লাভ করুক।

এদিকে, প্রতি বছরের মতো এবারও আগস্ট মাসকে বঙ্গবন্ধুর দল আওয়ামী লীগসহ পুরো জাতি পালন করে শোকের মাস হিসাবে। ১ লা আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত প্রায় প্রতিদিনই আওয়ামী লীগ ও তার সহযোগী ও ভ্রাতৃপ্রতিম এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনগুলো বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদা, শ্রদ্ধা, শোক ও ভালোবাসায় বঙ্গবন্ধুকে স্মরণ করা হবে।

আলোচনা শেষে শোকাবহ আগস্টে বঙ্গবন্ধু স্মরণে পরে শহরের বন্দর চৌরাস্তা মোড়ে মোমবাতি প্রজ্বলন করা হয়।

মোঃ সবুজ ইসলাম/বার্তা বাজার/এসবি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর