টাঙ্গাইলে নতুন করে করোনা শনাক্ত ১৮৯, মৃত্যু ১

টাঙ্গাইলে গত ২৪ ঘন্টায় রোববার (১ আগস্ট) নতুন করে ১৮৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১ জনের। এখন পর্যন্ত জেলায় মোট ১৩ হাজার ৯১৩ জনের দেহে করোনার ভাইরাস শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত জেলায় মোট ২১৩ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

করোনা ভাইরাসের পরীক্ষার জন্য টাঙ্গাইলের বিভিন্ন উপজেলা থেকে এখন পর্যন্ত ৬২ হাজার ৮৭৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় নতুন করে ৭৬৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

এ ব্যাপারে টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান জানান, এখন পর্যন্ত জেলায় ১৩ হাজার ৯১৩ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৭ হাজার ৬৫০ জন। কোয়ারেন্টাইন থেকে ছাড় পেয়েছে ২৮ হাজার ৬০৫ জন।

করোনা ডেডিকেটেড হাসপাতালে (ট্রমা সেন্টার, টাঙ্গাইল) চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৬০ জন। কুমুদিনী হাসপাতাল ভর্তি রয়েছে ১৭ জন। এছাড়া বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সমূহে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ২৮ জন। এর মধ্যে মধুপুরে ১০, সখিপুরে ১০, ঘাটাইলে ৩, কালিহাতীতে ২, নাগরপুরে ২ ও গোপালপুরে ১ জন রয়েছে।

উল্লেখ্য, গত বছরের (৮ এপ্রিল) জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়। জেলায় গত বছরের এপ্রিল মাসে ২৪ জন, মে মাসে ১৪১ জন, জুন মাসে ৪৪৭ জন, জুলাই মাসে ১০২৬ জন, আগস্ট মাসে ৯৬৪, সেপ্টেম্বর মাসে ৫২৯, অক্টোবর মাসে ১৫২, নভেম্বর মাসে ২০৫, ডিসেম্বরে ২১৮, চলতি বছরের জানুয়ারিতে ১৩৪, ফেব্রুয়ারি ও মার্চ পর্যন্ত ২৭১ জন, এপ্রিল পর্যন্ত ৫৭৬ জন, মে পর্যন্ত ৩২৯ জন, জুন পর্যন্ত ২৭৪১ জন, জুলাই পর্যন্ত ৫৯৮০ জন, এখন (১ আগস্ট) পর্যন্ত ১৮৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মাস ভিত্তিক আবারও করোনায় আক্রান্ত সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

হাসান সিকদার/বার্তা বাজার/এসবি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর