মৃত্যুর ৪ বছর পর পেলেন জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য পদ!

যশোর জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। ত্রি-বার্ষিক সম্মেলনের ২০ মাস পর গত শুক্রবার (৩০ জুলাই) বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ১৯ জন উপদেষ্টাসহ ৯৪ সদস্যের এই কমিটি অনুমোদন দেন।

এদিকে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের স্বাক্ষরীত এই কমিটিতে মৃত্যুর ৪ বছর পর জায়গা হয়েছে যশোরের শার্শা উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি উপজেলার গোগা গ্রামের বাসিন্দা গোলাম রসুলের।

মৃত্যুর ৪ বছর পর গোলাম রসুলকে যশোর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য করায় জেলা জুড়ে নানা ধরনের আলোচনা সমালোচনার ঝড় উঠেছে।

উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি এবং জেলা কমিটির সদস্য গোলাম রসুল গত ৪ বছর আগে মারা যায় বলে জানান গোগো ইউপি চেয়ারম্যান জনাব আব্দুল রশিদ । তিনি উপজেলার গোগা ইউনিয়নের গোগা গ্রামের বাসিন্দা।

তাকে সম্প্রতি যশোর জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য হিসাবে ঘোষনা দেয় কেন্দ্রীয় কমিটি। এ নিয়ে ত্যাগী নেতা কর্মীদের মধ্যে নানা ধরনের ক্ষেভের সৃষ্টি হয়েছে। মৃত্যুর ৪ বছর পরেও সংবাদটি কেন্দ্রীয় কমিটি বা জেলা কমিটির না জানাটা দুঃখ জনক বলে মনে করেন সাধারণ আওয়ামীলীগ কর্মীরা ।

এই বিষয়ে গোলাম রসুলের ছেলে প্রভাষক ফারুক মিয়া বলেন , তার বাবা ২০১৭ সালের জুলাই মাসে মারা যান। তিনি দীর্ঘদিন আওয়ামী লীগের নেতৃত্ব দিয়েছেন ইউনিয়ন ও উপজেলায়। বাবার মৃত্যুর ৪ বছর পর জেলা আওয়ামী লীগের কমিটিতে কীভাবে জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্যপদ পেয়েছেন বিষয়টি জানা নেই ।

তবে এটা থেকে প্রমাণ হয় যখন প্রয়োজন পড়ে তখন নেতারা তৃণমূল নেতাদের খোঁজ নেয়। এ ভাবে মনগড়া কমিটি কীভাবে সম্ভব এত বড় একটি দলের দায়িত্বশীল লোকদের।

এই বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম মঞ্জু বার্তা বাজারকে বলেন , ৪ বছর আগে মৃত্যু বরণ করা ব্যক্তি কীভাবে জেলা কমিটি এত বড় পদে আসলো বিষয়টি সত্যিই আমাদের জন্য দুঃখজনক।

যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন মুঠোফোনে জানায় , আমরা জেলা আওয়ামী লীগ থেকে কেন্দ্রীয় কমিটিকে চিঠির মাধ্যমে জানাতে চিঠি পাঠিয়েছিলাম কিন্তু কোনো কারণে চিঠিটা কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে হয়তো পৌছায়নি ।

বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর