মিনুকে জেল খাটানো কুলসুমের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি

বদলি হয়ে অন্যের পরিবর্তে জেল খাটা মিনুকে দেড় লাখ টাকার বিনিময়ে আদালতে হাজির করেন বলে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন কুলসুম আক্তার কুলসুমী।

রোববার (১ আগস্ট) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিকালে এ তথ্য দেন কুলসুম আক্তার কুলসুমী। জবানবন্দি রেকর্ড শেষে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন বলে জানান কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি নেজাম উদ্দিন।

ওসি নেজাম বলেন, গত ২৯/০৫/২০০৬ইং তারিখ কোতোয়ালী থানাধীন রহমতগঞ্জ ৮১নং গলির সাইদ সওদাগরের ভাড়াঘরের মোবাইলে কথা বলার ঘটনাকে কেন্দ্র করে গার্মেন্টস কর্মী পারভিনকে গলাটিপে হত্যা করা হয়।

এ সংক্রান্তে মামলার তদন্ত ও বিচারে দোষী প্রমাণিত হলে গত ৩০/১১/২০১৭ইং তারিখ বিজ্ঞ আদালত আসামী কুলসুম আক্তার কুলসুমীকে পারভিন হত্যা মামলায় যাবজ্জীবন কারাদন্ড সহ ৫০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ১ বছরের সশ্রম কারাদন্ডের আদেশ দেন।

বিষয়টি জানতে পেরে আসামী সঙ্গীয় অপরাপর ব্যক্তিদের সহায়তায় নিরপরাধ মিনুকে প্রলোভন দেখিয়ে সম্মতি আদায় করে তার বদলে আসামি হিসেবে হাজতে প্রেরণ করে। বিষয়টি হাইকোর্টের নজরে আসলে মহামান্য হাইকোর্টের নির্দেশে নিরপরাধ মিনু মুক্তি পায়।

গত ২৯/০৭/২০২১ তারিখ দিবাগত রাত ০৩.০০ ঘটিকার সময় ইপিজেড থানাধীন ২নং মাইলের মাথা কমিশনার গলি হতে উক্ত ঘটনায় জড়িত থাকার অভিযোগে আসামী কুলসুমা ও মর্জিনা আক্তারকে আটক করা হয়। এ সংক্রান্তে আসামী কুলসুমা ও সঙ্গীয় অপরাপর ব্যাক্তিদের বিরুদ্ধে কোতোয়ালি থানায় আরও একটি নিয়মিত মামলা রুজু করা হয়।

গ্রেফতার পরবর্তী রিমান্ডে গ্রেফতারকৃত আসামী কুলসুমা ও মর্জিনা আক্তার স্বীকার করে যে তারা এ বিষয়ে মোঃ নুর আলম কাওয়াল (৪৮) ও মোঃ শাহাদাত হোসেন (৪২) এর সাথে পরামর্শ করে ১,৫০,০০০ টাকার বিনিময়ে কুলসুমির বদলে মিনুকে জেলে পাঠানোর পরিকল্পনা করে।

টাকার প্রলোভন দেখিয়ে ও এক মাসের মধ্যে জামিনের শর্তে তারা মিনুকে জেলে পাঠানোর ব্যপারে রাজি করায়। হাজিরার দিনে মোঃ শাহাদাত হোসেন ও মর্জিনা বেগম মিনু কে আদালতে কুলসুমা সাজিয়ে নিয়ে যায় এবং কুলসুমা হিসেবে ডাক দেওয়ার সাথে সাথে মিনু হাজতে ঢুকে যায়।

এ সংক্রান্তে আসামী কুলসুমা আক্তার কুলসুমী সম্পূর্ণ ঘটনার বিষয়ে বিজ্ঞ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।

মুহাম্মাদ হুমায়ুন চৌধুরী/বার্তা বাজার/এসবি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর