বেড়াতে আসা স্বামী-স্ত্রীকে জিম্মি করে চাঁদা আদায় করলেন আওয়ামী লীগ নেতা!

ভোলার চরফ্যাসনের দুলারহাট থানা এলাকায় দিনমজুর পরিবারের কাছ থেকে চাঁদা আদায়ের অভিযোগ উঠেছে নীলকমল ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুদাম সরদারের বিরুদ্ধে।

শনিবার (৩১ জুলাই) বিকালে দিনমজুর পরিবারের স্বামী-স্ত্রীর বিয়ে অবৈধ এমন অজুহাতে জিম্মি করে ৫ হাজার টাকা আদায় করে হাতিয়ে নেন আওয়ামী লীগ নেতা ।

দিনমজুর শাহাবুদ্দিন অভিযোগ করেন, তার বোন তার স্বামীকে নিয়ে ঢাকা থেকে তার বাড়িতে বেড়াতে আসেন। এসময়ে তার বাড়িতে হানা দেন নীলকমল ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক সুদাম সরদার।

তাকে জানান তার বাড়িতে অবৈধ ভাবে দুইজন ছেলে মেয়ে আছে এমন অজুহাতে তাদেরকে পুলিশে ধরিয়ে দেয়া হবে বলে হুমকি দেন। এবং ৫ হাজার টাকা দাবী করেন।

তিনি সুদামকে তাদের বিয়ে হয়েছে এবং কাবিন নামা রয়েছে বলে জানালেও নীলকমল ৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক সুদাম সরদার মানতে নারাজ হন। পরে তিনি নিরুপায় হয়ে সুদামকে ৫ হাজার টাকা দিতে বাধ্য হন। ওই টাকা তিনি হাতিয়ে নেন।

তিনি আরো অভিযোগ করেন, ৫ হাজার টাকা নিয়ে ক্ষ্যন্ত হননি আওয়ামী লীগ নেতা সুদাম বোরবার (১ আগস্ট) সাড়ে ১২টার দিকে সালাউদ্দিনের কাছ থেকে আরো পাঁচশত টাকা হাতিয়ে নেন।

এ বিষয়টি তিনি দুলারহাট থানার ওসিকে মুঠোফোনে অবগত করেন।

অভিযুক্ত সুদাম সরদার জানান, ওই বাড়িতে অবৈধ ভাবে ঢাকা থেকে দুই জন ছেলে মেয়ে এসেছে এমন খবরে দুলারহাট থানার উপ-পরিদর্শক শ্যামল যান।

খবর পেয়ে আমি ওই বাড়িতে গেলে ওই পরিবারের সাথে পুলিশের খরচের বিষয়টি সমোঝতা করে দিই। এর বাহিরে আমার আর কিছুই জানা নাই।

দুলারহাট থানার ওসি মোঃ মোরাদ হোসেন জানান, বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।

আরিফ হোসেন/বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর