চাকরি বাঁচাতে গিয়ে সড়কে ঝরল পোশাকশ্রমিকের প্রাণ

দেশে চলমান কঠোর বিধিনিষেধের মধ্যে রোববার (১ আগস্ট) থেকে শিল্পকারখানা চালু হওয়ায় দেশের বিভিন্ন জায়গা থেকে কর্মস্থলে ফিরছেন পোশাকশ্রমিকরা। চাকরি বাঁচাতে গিয়ে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার পূর্ব কড়িয়া গ্রামের আবু হাসান (২২) নামের একজন পোশাকশ্রমিক বগুড়ায় বাসচাপায় নিহত হয়েছেন।

রোববার (১ আগস্ট) সকালের দিকে রংপুর-ঢাকা মহাসড়কের বগুড়া শহরতলির মাটিডালি বিমান মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ঢাকার একটি পোশাক কারখানায় কাজ করতেন তিনি। কঠোর বিধিনিষেধের মধ্যে শিল্পকারখানা খুলে দেওয়ায় তিনি কর্মস্থলে যোগ দিতে বাস ধরার জন্য জয়পুরহাট থেকে বগুড়ায় এসেছিলেন।

বগুড়া সদর থানার ফুলবাড়ী পুলিশ ফাঁড়ির ইনচার্জ সুজন মিয়া বলেন, রংপুর থেকে শ্রমিকদের নিয়ে ঢাকার দিকে যাওয়া ডলফিন পরিবহনের একটি বাস সকাল সাড়ে সাতটার দিকে বগুড়ার মাটিডালি মোড় অতিক্রম করছিল। আবু হাসান বাস ধরার উদ্দেশ্যে মহাসড়কের এক পাশ থেকে অপর পাশে যাচ্ছিলেন। এমন সময় তিনি বাসের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যান।

তিনি আরও বলেন, তার পকেটে থাকা পোশাকশ্রমিকের পরিচয়পত্রের সূত্র ধরে মরদেহ শনাক্ত করা হয়। এরপর মরদেহ উদ্ধার করে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়।

এদিকে পোশাকশ্রমিককে চাপা দেওয়া ডলফিন পরিবহনের বাসটি জব্দ করা হয়েছে বলেও জানান তিনি।

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর