করোনায় ঢাকায় ৭৭, চট্টগ্রামে ৫৩, খুলনায় ৪৪ জনের মৃত্যু

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস আক্রান্ত হয়ে আরও ২৩১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২০ হাজার ৯১৬ জনে।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৩১ জনের মধ্যে সর্বোচ্চ ৭৭ জন ঢাকা বিভাগের। অন্যান্য বিভাগের মধ্যে চট্টগ্রামে ৫৩ জন, খুলনায় ৪৪ জন, রংপুরে ১৮ জন, রাজশাহীতে ১৩ জন, ময়মনসিংহে ১১ জন, সিলেটে ৯ জন ও বরিশাল বিভাগে ৬ জন মারা গেছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ২১ থেকে ৩০ বছরের ৩, ৩১ থেকে ৪০ বছরের ১৯, ৪১ থেকে ৫০ বছরের ৩৪, ৫১ থেকে ৬০ বছরের ৪৬, ৬১ থেকে ৭০ বছরের ৭২, ৮১ থেকে ৯০ বছরের ৯, ৭১ থেকে ৮০ বছরের ৪৫, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন মারা গেছেন।

রোববার (১ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় আরও ১৪ হাজার ৮৪৪ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত দেশে করোনা শনাক্ত হয়েছে ১২ লাখ ৬৪ হাজার ৩২৮ জনের।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৫ হাজার ৫৪ জন। দেশে এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ লাখ ৯৩ হাজার ২৬৬ জন। গত ২৪ ঘণ্টায় ৪৯ হাজার ৫২৯টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২৯ দশমিক ৯৭ শতাংশ।

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর