‘শোক দিবসে সুনির্দিষ্ট স্থানগুলোতে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা করা হবে’

জাতীয় শোক দিবসে রাজধানীর ধানমন্ডি ৩২, বনানী কবরস্থানসহ সুনির্দিষ্ট স্থানগুলোতে নিশ্ছিদ্র নিরাপত্তা ও ট্রাফিক নিয়ন্ত্রণ করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

রবিবার(১ আগস্ট) দুপুরে, জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সচিবালয়ে আইনশৃঙ্খলা সংক্রান্ত বৈঠক শেষে একথা জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহদাতবার্ষিকী উপলক্ষে জাতীয় শোক দিবসে ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে নিরাপত্তা নিশ্চিত করা হবে। ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থাও সেদিনের জন্য করা হবে। ঢাকার বনানীস্থ কবরস্থানে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেয়া হবে। বনানী কবরস্থানসহ দেশব্যাপী বিভিন্ন অনুষ্ঠানে র‌্যাবের টহল থাকবে। বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে গোয়েন্দা নজরদারি থাকবে। সব অনুষ্ঠানে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ থাকবে। প্রাথমিক চিকিৎসা দেয়ার ব্যবস্থা থাকবে।

তিনি বলেন, অনুষ্ঠানে মাস্ক পরা নিশ্চিত করা হবে এবং মাস্ক ছাড়া কেউ যেন অনুষ্ঠানে না যায় সে বিষয়ে পদক্ষেপ নেয়া হবে। এছাড়া প্রধানমন্ত্রীর দপ্তর থেকে যেসব নির্দেশনা আসবে সে অনুযায়ীও ব্যবস্থা নেয়া হবে। এছাড়া, সব অনুষ্ঠানে স্বাস্থ্যবিধি যথাযথ মানতে সবার প্রতি আহ্বান জানান মন্ত্রী।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর