মুশফিকের সঙ্গে অস্ট্রেলিয়ার আচরণে হতাশ ডমিঙ্গো

আগামী ৩ আগস্ট ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। এই সিরিজে খেলতে পারবেন না দলের অন্যতম সেরা তারকা মুশফিকুর রহিম।

মূলত অস্ট্রেলিয়ার বেঁধে দেওয়া কোয়ারেন্টাইন শর্তে এই সিরিজ থেকে ছিটকে গেছেন মুশফিক। বাবা-মা করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ না খেলেই দেশে ফিরেছিলেন তিনি।

এদিকে অস্ট্রেলিয়া ১০ দিনের জৈব সুরক্ষা বলয় বা ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকার শর্ত জুড়ে দেয়। কিন্তু মুশফিকের দেশে ফিরে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকার সময় পাননি। এর ফলে এই সিরিজ থেকে ছিটকে যান তিনি।

মুশফিকের খেলার ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে আলোচনা করলেও কোনো লাভ হয়নি। মুশফিকের সঙ্গে ক্রিকেট অস্ট্রেলিয়ার এমন আচরণে হতাশ হয়েছেন টাইগারদের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো।

তিনি বলেন, জৈব সুরক্ষা বলয়ে থাকা এবং কঠোর প্রটোকলে থাকার ব্যাপারে অস্ট্রেলিয়ার শর্ত আমি মোটেই মেনে নিতে পারছি না। আর তারা যেভাবে বিষয়টি দেখছে সেটা হতাশার।

মুশফিকের না থাকা নিয়ে ডমিঙ্গো বলেন, মুশফিকের না থাকা দলের জন্য অনেক বড় ক্ষতি। আমরা বিশ্বের সেরা দলের বিপক্ষে খেলতে যাচ্ছি। এটা আমাদের জন্য ও দলের তরুণ ক্রিকেটারদের জন্য বড় সুযোগ।

তিনি আরও বলেন, আমাদের স্কোয়াড অনেক বড় এবং মুশফিককে রিপ্লেস করার মর কোয়ালিটি প্লেয়ারও আছে।

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর