সিরাজগঞ্জে হঠাৎ বাড়ছে যমুনার পানি

সিরাজগঞ্জে হঠাৎ করেই যমুনা নদীর পানি বাড়তে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় সদরে ৫ সেন্টিমিটার ও কাজিপুর পয়েন্টে ৩ সেন্টিমিটার পানি বেড়েছে। আগামী ৪ থেকে ৫ দিন পানি এটা অব্যাহত থাকবে বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড (পাউবো)।

রোববার (১ আগষ্ট) সকালে পাউবো সূত্রে জানা যায়, যমুনা নদীর পানি সিরাজগঞ্জ হার্ডপয়েন্ট এলাকায় রেকর্ড করা হয় ১১ দশমিক ৪৯ সেন্টিমিটার।

২৪ ঘণ্টায় ৫ সেন্টিমিটার বেড়ে বিপৎসীমার ১৮৬ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। অপরদিকে কাজিপুর পয়েন্টে রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ২ সেন্টিমিটার। ২৪ ঘণ্টায় ৩ সেন্টিমিটার পানি বেড়ে বিপৎসীমার ২২৬ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

চৌহালীর ইমরান হোসেন আপন বলেন, রাক্ষুসি যমুনা চোখের সামনে সব কিছু গ্রাস করে নিচ্ছে। নদীতে পানি বৃদ্ধি হওয়ায় প্রতিদিন বসতবিটা বিলীন হচ্ছে।

এদিকে সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. শফিকুল ইসলাম বলেন, প্রায় দুই সপ্তাহ ধরে কমতে থাকার পর হঠাৎ করেই আবার বাড়তে শুরু করেছে যমুনার পানি। আগামী ৪ থেকে ৫ দিন পানি বাড়া অব্যাহত থাকবে। তবে বন্যার শঙ্কা নেই।

এম এ মালেক/বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর