গার্মেন্টস খোলায় সংক্রমণ আরও বাড়বে: স্বাস্থ্যমন্ত্রী

করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান কঠোর লকডাউনের মধ্যে খুলে দেওয়া হয়েছে গার্মেন্টস। গার্মেন্টস খুলে দেওয়ায় করোনা সংক্রমণ আরও বাড়বে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

রোববার (১ আগস্ট) দুপুরে রাজধানীর মহাখালীর বিসিপিএসে প্রথমবর্ষের এমবিবিএস ক্লাসের (২০২০-২১) উদ্বোধনী অনুষ্ঠান শেষে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, আজ থেকে গার্মেন্টস খুলে দেওয়া হয়েছে। দেশের বিভিন্ন এলাকার মানুষ কর্মস্থলে যোগ দিয়েছেন। এতে করোনার সংক্রমণ আরও বাড়বে। তবে জীবনের জন্য জীবিকার প্রয়োজন। সরকারকে সবকিছুই ভাবতে হয়।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এখন দেশের পূর্বাঞ্চল তথা কুমিল্লায় সংক্রমণ বাড়ছে। কিন্তু হাসপাতালে শয্যা বাড়ানোর কোনো সুযোগ নেই। দেশের উত্তরাঞ্চলে করোনার সংক্রমণ কম। আর মধ্যাঞ্চলে স্থিতিশীল আছে।

তিনি আরও বলেন, আগামী এক সপ্তাহে এল কোটি মানুষকে টিকার আওতায় আনা হবে। ৭ আগস্ট থেকে টিকার ক্যাম্প করা হবে। টিকার জন্য রেজিস্ট্রেশন করা লাগবে না। ভোটার আইডিকার্ড নিয়ে কেন্দ্রে গেলেই হবে। যাদের ভোটার আইডিকার্ড নেই তাদের বিশেষ ব্যবস্থায় টিকা দেয়া হবে।

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর