অনুমতি দিলেও প্রস্তু‌তি নেই, রাঙ্গাবালী থেকে ছাড়ছে না লঞ্চ!

সরকার অনুম‌তি দি‌লেও লঞ্চ প্রস্তু‌তি না থাকায় এবং সময় স্বল্পতার কার‌ণে পটুয়াখালীর রাঙ্গাবালী থে‌কে ছাড়ছে না লঞ্চ।

শ‌নিবার (৩১ জুলাই) রাত ১০টায় পটুয়াখালী নদী বন্দর কর্মকর্তা এই তথ্য জা‌নি‌য়ে‌ছে।

গার্মেন্টস, রপ্তানিমুখী শিল্প কারখানার শ্রমিকদের কর্মস্থলে ফেরার সুবিধার্থে রোববার (১ আগস্ট) দুপুর ১২টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে নৌযান চলাচলে অনুমতি দিয়েছে সরকার। তবে এ সামান্য সময়ের জন্য পটুয়াখালী রাঙ্গাবালী থেকে কোন যাত্রীবাহী ডাবল ডেকার লঞ্চ ছাড়তে রাজি নন কর্তৃপক্ষ।

সীমিত পরিসরে গণপরিবহন চালুর অনুমতি দিলেও সময় স্বল্পতার কারণে পটুয়াখালী থেকে কোনো যাত্রীবাহী ডাবল ডেকার লঞ্চ ছাড়া সম্ভব নয় বলে জানান লঞ্চ কতৃপক্ষ।

পটুয়াখালী নদী বন্দর কর্মকর্তা মো. মহিউদ্দিন বলেন, ‘সরকার ঘোষিত রোববার বেলা ১২টার মধ্যে যাত্রী নিয়ে ডাবল ডেকার কোন লঞ্চ ঢাকা পৌঁছানো সম্ভব নয়। রাঙ্গাবালী থেকে ঢাকার সদর ঘাট পৌঁছাতে একটি লঞ্চের কমপক্ষে ১৪-১৬ ঘণ্টা সময় প্রয়োজন।’

ডাবল ডেকার লঞ্চের একাধিক ষ্টাফরা জানান, স্বল্প সময়ের মধ্যে কোন যাত্রী আসবে না। এ ছাড়া সরকারের বেঁধে দেওয়া সময়ে মধ্যে রাঙ্গাবালী থেকে নদী পথে ঢাকা পৌঁছানো কোনভাবেই সম্ভব নয়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর