বাংলাদেশ নিয়ে মুখ খুললেন আফ্রিদি

ইংল্যান্ড বিশ্বকাপের সেমিফাইনালিস্ট হিসেবে কেবল নিশ্চিত হয়েছে অস্ট্রেলিয়ার নাম। এবং এক প্রকার নিশ্চিত ভারত এবং নিউজিল্যান্ডেরও জায়গা। অপেক্ষা কেবল চতুর্থ দল হিসেবে কে জায়গা করে নিবে সেই নামের। সেমিফাইনালের চতুর্থ স্থানে জায়গা করে নেওয়ার জন্য লড়ছে ইংল্যান্ড, বাংলাদেশ এবং পাকিস্তান।

সেমির লক্ষ্যে বাংলাদেশ এবং পাকিস্তান নিজেদের শেষ ম্যাচে লড়বে একে অপরের বিপক্ষে। ইংল্যান্ড নিজেদের বাকি থাকা দুই ম্যাচে হারলে বাংলাদেশ এবং পাকিস্তান উভয় দলেরই সুযোগ থাকছে সেমিতে যাওয়ার। আর সেমিতে ওঠার লড়াইয়ের আগে পাকিস্তানকে বাংলাদেশের ম্যাচের আগেই সতর্ক করলেন শহীদ আফ্রিদি।

শুক্রবার পর্যন্ত বাংলাদেশ এবং পাকিস্তান উভয় দলই সমান সংখ্যক সাতটি ম্যাচ খেলেছে। আর জয় পরাজয় এবং পয়েন্টের হিসেবেও একই স্থানে দুই দল। বাংলাদেশের জয় তিনটি ম্যাচে, পাকিস্তানের জয়ও তিনটিতে। আর হারের ক্ষেত্রেও দুই দল হেরেছে তিনটি করে ম্যাচ। উভয় দলের পরিত্যক্ত হয়েছে একটি ম্যাচ। এবং কাকতালীয় ভাবে দুই দলেরই শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি পরিত্যক্ত হয়েছে।

এবারের বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা, উইন্ডিজ এবং আফগানিস্তানকে খুব সহজেই হারিয়েছে বাংলাদেশ। সেই সাথে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে হারলেও লড়াই করে চাপে ফেলে দিয়েছিল দুই দলকেই। আর তাই তো বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে সরফরাজকে সতর্ক করে দিলেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার আফ্রিদি।

বাংলাদেশের বিশ্বকাপ পারফরম্যান্সে মুগ্ধ হয়েছেন আফ্রিদি। প্রশংসায় ভাসিয়েছেন টাইগার ক্রিকেটারদের। অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়াকু পারফরম্যান্সের পরে টুইটারে টাইগারদের প্রশংসাও করেছিলেন তিনি। আর এবার পাকিস্তানের বিপক্ষে ম্যাচের পূর্বে আফ্রিদি বললেন, ‘বাংলাদেশ এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত দারুণ ক্রিকেটে খেলেছে। পাকিস্তানকে তারা অনেক চাপে রাখবে। এবং কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে দেবে।’

তিনি আরও বলেন, ‘পাকিস্তানকে সেমিফাইনাল নিয়ে চিন্তা না করে বাংলাদেশের বিপক্ষে নিজেদের সেরা খেলাটাই দিতে হবে।’
পাকিস্তানের বিপক্ষে ৫ জুলাই নিজেদের শেষ ম্যাচে লড়বে বাংলাদেশ। তবে এর আগে ২ জুলাই ভারতের বিপক্ষে অষ্টম ম্যাচে লড়বে টাইগাররা। কেবল নিজেদের শেষ দুই ম্যাচেই জিতলেই হবে না টাইগারদের সাথে তাকিয়ে থাকতে হবে ইংলিশদের শেষ দুই ম্যাচের হারের দিকেও।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর