ভোলায় আশ্রয়ণ প্রকল্পের পরিবারের খোঁজ নিলেন জেলা প্রশাসক

করোনা মহামারিতে কর্মহীন দরিদ্র ক্ষতিগ্রস্ত হয়ে পড়া প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পে বসবাসরত ভূমিহীন পরিবারের খোঁজ খবর নিলেন জেলা প্রশাসক তৌফিক- ই-লাহী চৌধুরী।

শনিবার (৩১ জুলাই) দুপুরে ভোলা সদর উপজেলার কাচিয়া ইউনিয়নে সামানদার এলাকায় নির্মিত ঘরে থাকা মানুষের সাথে কুশল বিনিময় করেন। একই সাথে তাদের নানান সমস্যার কথা শুনেন। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া উপহারের পাকা ঘরে ঘরে গিয়ে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের ২০ পরিবারের মাঝে এই খাদ্য সামগ্রী বিতরণ করেন জেলা প্রশাসক তৌফিক- ই-লাহী চৌধুরী।

এসময় ঘরে থাকা পরিবারের মাঝে চাল, ডাল, আলু, সাবান, মাস্ক ও শুকনো খাবার বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন- স্থানীয় সরকারে উপ পরিচালক মামুন আল ফারুক, ভোলা সদর উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ মিজানুর রহমান, ভোলা সদর উপজেলার সহকারী কমিশনার ভূমি কমিশনার মো: আবু আব্দুল্লাহ খান,কাচিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো: জহুরুল ইসলাম নকীব প্রমুখ।

এসময় ভোলা জেলা প্রশাসক তৌফিক- ই-লাহী চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিহীন কথা চিন্তা করে ঘর দিয়েছেন। সেই ঘরে থাকা মানুষগুলো কেমন আছেন তার খোঁজ খবরনিতেই আসলাম আমরা। প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক কোনো মানুষ যাতে খাবারের কষ্ট না পায়, এজন্য জেলা প্রশাসন প্রস্তুত আছে। করোনা পরিস্থিতি দিনদিন বেড়েই চলছে। তাই করোনা সংক্রমণ থেকে নিজেকে মুক্ত রাখতে হবে এবং পরিবারকে মুক্ত রাখতে স্বাস্থ্যবিধি মেনে সকলকে মাস্ক পরা কথা বলেন।এছাড়াও তিনি কাচিয়া ইউনিয়নের প্রধানমন্ত্রীর দেয়া আশ্রয়ণ প্রল্পের ঘরে থাকা মানুষের জীবন মানের খোঁজ খবর নেন। তাদের সাথে কুশল বিনিময় করেন। এই ইউনিয়নের সকল ঘরের নিমার্ণের জন্য ইউজেলা প্রশাসন ও ইউনিয়ন চেয়ারম্যান কে ভূয়সী প্রশংসা করেন।

তিনি আরো বলেন, এই ঘর রক্ষা করতে হবে। এছাড়াও প্রশাসনের পক্ষ থেকে গরীব, অসহায় এবং দুস্থদের মাঝে আমরা নিয়মিত খাদ্য সহায়তা প্রদান করে যাচ্ছি। দেশে করোনা মহামারির শুরু থেকে প্রধানমন্ত্রীর দেয়া বিভিন্ন সুরক্ষা সামগ্রীসহ নগদ অর্থ ও খাদ্য সহায়তা মানুষের মাঝে পৌছে দিচ্ছি। এসময় তিনি সমাজের সমাজের বিত্তবানরা সমাজের অসহায়দের পাশে এগিয়ে আসে তাহলে কিছুটা হলেও গরীদের দুঃখ-কষ্ট লাঘব হবে বলে জানান।

ঘর পাওয়া ভূমিহীন আকলিমা বেগম বলেন, নদীতে আমাগো ঘর বাড়ি সব লোয়া গেছে। বেঁড়ী পাড়ে কোন রকম আশ্রয় নিয়া চিলাম। অনেক কষ্টে ছিলাম। আমাদের কথা কেউ ভাবেন নায়। কিন্তু প্রধানমন্ত্রীর দেয়া উপহার ঘর পেয়ে আমরা অনেক খুশী। এখন তিনি আবার আমাদের জন্য খাদ্য সহায়তা প্রদান করছেন। আমরা হগলে মিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রইগা দোয়া করি। আমরা অত্যন্ত খুশি হয়েছি।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর