শ্রমিকদের কারখানায় আসতে বলায় সমালোচনার মুখে অনন্ত জলিল

করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান কঠোর লকডাউনের মধ্যেই আগামীকাল (১ আগস্ট) থেকে রপ্তানিমুখী শিল্পকারখানা খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

১ আগস্ট থেকে গার্মেন্টস খোলার খবরে ঢাকায় ফিরছেন পোশাক শ্রমিকরা। এদিকে চিত্রনায়ক অনন্ত জলিল রোববার থেকে তার শিল্পপ্রতিষ্ঠানের কর্মকর্তা এবং শ্রমিকদের কর্মস্থলে থাকার জন্য অনুরোধ করেছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে এই স্ট্যাটাস দেন অনন্ত জলিল। তিনি লিখেন, এত দ্বারা এ.জে.আই গ্রুপ ও এ.বি গ্রুপে কর্মরত সকল কর্মকর্তা এবং শ্রমিক ভাই বোনদের উদ্দেশ্যে জানানো যাইতেছে যে, আগামী ১ আগষ্ট থেকে আমাদের ফ্যাক্টরি সম্পূর্ণভাবে খোলা থাকবে। তাই সবাইকে কর্মস্থলে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো, কেউ যেন অনুপস্থিত না থাকে।

এই স্ট্যাটাস দেওয়ার পরপরই ভক্তদের সমালোচনার মুখে পড়তে হয় অনন্ত জলিলকে। তাদের বেশিরভাগের ভাষ্য, গণপরিবহন বন্ধ থাকায় কিভাবে শ্রমিকরা গ্রাম থেকে আসবেন?

ওই স্ট্যাটাসের কমেন্ট বক্সে ফাতেমা তিথি নামের একজন লিখেছেন, আপনি সবসময় বলেন আপনি শ্রমিক বান্ধব- এই তার নমুনা? আপনার সিনেমায় যেমন ক্ষমতা থাকে শ্রমিকদের তো তা নেই, একটাবার চিন্তা করলেন না গণপরিবহন না চললে কিভাবে তারা ফিরবে? শ্রমিকদের কথা চিন্তা করে সিদ্ধান্ত বদলে ফেলুন, নয়তো গণপরিবহন চালুর ব্যবস্থা করুন।

মাহবুব নামে একজন লিখেছেন, শিল্পকারখানা খুলবে ১ তারিখে আর লকডাউন ৫ তারিখ পর্যন্ত। তবে গ্রামে আটকা পড়া শ্রমিকরা কি স্পেসশিপে করে ঢাকায় পৌঁছাবে?

ফাহিম মোর্শেদ ইভান লিখেছেন, স্যার, কারখানা ‘The Factory’ তে আসার জন্য গাড়ী ‘The Car’ দেবেন না?

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর