ইসলামপুরে স্বাস্থ্যবিধি না মেনেই চলছে পশুর হাট!

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. গোলাম মোরশেদ স্বাস্থ্যবিধি মেনে চলতে নাগরিকদের সচেতন করতে বিভিন্ন সভাসমাবেশ করলেও লকডাউন বাস্তবায়নের লেশমাত্র নেই জামালপুরের ইসলামপুর উপজেলার গাইবান্ধা ইউনিয়নের নাপিতেরচর বাজারে পশুর হাটে। তবে এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)’র কোন পদক্ষেপ চোখে পড়েনি।

শুক্রবার (৩০ জুলাই) বিকালে উপজেলার গাইবান্ধা ইউনিয়নের নাপিতেরচর বাজারে হাজার হাজার ক্রেতা-বিক্রেতার সমাগমে স্বাস্থ্যবিধি না মেনে চলে গরু-ছাগল ক্রয়-বিক্রয়।

সরেজমিনে দেখা যায়, সাপ্তাহিক ওই গরু হাট পরিচালনা করেন গাইবন্ধা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন এবং ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আবু সুফিয়ান শান্ত। লকডাউন বাস্তবায়নে উপজেলা প্রশাসন তৎপর থাকলেও কাজের কাজ কিছুই হচ্ছে না ওই গরু হাটটিতে।

হাটটিতে তিল ধারণের জায়গায় নেই ক্রেতা-বিক্রেতার পদচারণে। স্বাস্থ্য সচেতনতা কারো মধ্যেই লক্ষ করা যায়নি। এ বাজারে হুমড়ি খেতে দেখা যায় ক্রেতা-বিক্রেতাদের। কেউই মানছে না করোনা রোধে স্বাস্থ্যবিধি।

হাটের ইজারাদার ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন জানান, ‘আমি ইউএনও স্যারকে বলে হাট চালিয়েছি। স্বাস্থ্যবিধি মেনেই হাট পরিচালনা করা হয়েছে।’

স্থানীয় আকরাম হোসেন, নজরুল ইসলাম, আবেদ আলী, আবুল হাসতেম, লুৎফর, মিস্টারসহ অনেকেই জানান, প্রতি শুক্রবার দুপুরে নাপিতেরচর গো-হাটটি বসে আসছে। এতে আশেপাশের উপজেলাগুলো থেকে হাজার হাজার মানুষের সমাগম ঘটে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. গোলাম মোরশেদের মুঠো ফোনে যোগাযোগের চেষ্টা করলে তিনি মোবাইল ফোন রিসিভ করেননি।

জেলা প্রশাসক মোর্শেদা জামান বলেন, ‘নাপিতেরচর গরু হাট বসার তথ্য আমার জানা নেই। সব ধরণের পশুর হাট আগেভাগেই বন্ধ করে দিয়েছি। বিষয়টি আমি দেখছি।

ইয়ামিন মিয়া/বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর