ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন নুসরাত, তদন্ত প্রতিবেদন প্রশ্নবিদ্ধ

তদন্ত প্রতিবেদন নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন মোসারাত জাহান মুনিয়া হত্যা মামলার বাদী নুসরাত ও তার পরিবার।

গণমাধ্যমকে দেয়া সাক্ষাতকারে নুসরাত বলেন, পুলিশের দাখিলকৃত তদন্ত প্রতিবেদনের উপর ভরসা রাখতে পারছি না। পাশাপাশি তিনি আরো অভিযোগ করেছেন যে, চলমান মামলা নিয়ে আইন প্রয়োগকারী সংস্থার যথাযথ সাহায্য পাচ্ছেন না। তিনি বলেন, ন্যায্য বিচারের জন্য আমি প্রয়োজনে উচ্চ আদালতের সরনাপন্ন হবো।

মুনিয়া হত্যা মামলার বাদি পক্ষের আইনজীবী সরওয়ার হোসেন অভিযোগ করেন যে, এখানে স্পষ্ট ধর্ষনের আলামত থাকা সত্বেও তদন্ত কর্মকর্তারা এটিকে এড়িয়ে গিয়ে প্রতিবেদন দাখিল করেছেন যা কোন ভাবেই গ্রহন উপযোগী নয়। এমন কি তদন্ত প্রতিবেদনে যথেষ্ট অসামঞ্জস্য রয়েছে যা স্বাভাবিক ভাবেই নির্ভরযোগ্য নয়।

বক্তব্য প্রদানের একপর্যায়ে তিনি অভিযুক্ত আসামীর পক্ষে আনীত জামিন আবেদন এর কপি দেখিয়ে বলেন, তদন্ত কর্মকর্তারা যথাযথ দ্বায়িত্ববান হলে এমন প্রতিবেদন কখনোই প্রকাশ করতে পারতেন না। এমনকি তদন্ত কর্মকর্তারা অভিযুক্ত আসামী আনভীর কে মামলা থেকে অব্যাহতি দেয়ার প্রচেষ্টা চালাচ্ছেন।

মামলার বাদী নুসরাত বলেন, পুরো ফ্ল্যাট জুড়ে আনভীর এবং মুনিয়ার যত ছবি চিঠি এবং অন্যান্য আলামত ছিলো তার সম্পূর্নটাই প্রতিবেদনে এড়িয়ে যাওয়া হয়েছে। এমনকি তাদের মধ্যে চলমান কথপোকথনের কল রেকর্ড স্পষ্ট করে দেয় যে, কিভাবে মুনিয়াকে মানসিক ভাবে বিষাদগ্রস্থ করা হয়েছিলো। মানসিক ভাবে আঘাত করে তাকে আত্নহত্যায় প্ররোচিত করা হয়েছিলো। যা তদন্তে এড়িয়ে যাওয়া হয়েছে।

নুসরাত আরও বলেন, অভিযুক্ত আনভীরের আসা যাওয়ার সিসিটিভি ফুটেজ পুলিশের কাছে থাকা স্বত্বেও, পুলিশ এ ব্যাপারে তদন্ত প্রতিবেদনে কোন বক্তব্য তুলে আনতে সক্ষম হয়নি। স্পষ্টই তদন্ত প্রতিবেদনটি অভিযুক্তের পক্ষে বলে তিনি মন্তব্য করেন।

সূত্র: ডেইলিস্টার

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর