আখাউড়ায় বাল্য বিয়ে বন্ধ করলেন ইউএনও

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ৬ষ্ঠ শ্রেণিতে পড়ুয়া এক শিক্ষার্থীর বাল্য বিবাহ বন্ধ করে দিয়েছেন আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার রুমান আক্তার।

শুক্রবার (৩০ জুলাই) দুপুরে আখাউড়া উপজেলার মোগড়া ইউনিয়নের নয়াদিল গ্রামে অভিযান চালিয়ে ১৩ বছর বয়সী ওই কিশোরীর বিবাহ বন্ধ করেন ইউএনও।

এ সময় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে মেয়ের বাবাকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

পরিবারের কাছ থেকে আগামী ৫ বছরের মধ্যে বিয়ে না দেয়ার মুচলেকা নেওয়া হয়। পরে উপস্থিত সকলকে বাল্য বিবাহের কুফল সম্পর্কে অবহিত করার সাথে সাথে বাল্য বিবাহের ঘটনা ঘটলে তাকে অবহিত করার অনুরোধ করা হয়।

জানা যায়,উপজেলার মোগড়া ইউনিয়নের নয়াদিল গ্রামের ফরিদ মিয়ার মেয়ে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী ফারজানা আক্তারের (১৩) সঙ্গে বিজয়নগর উপজেলার পাহাড়পুরের দুলাল মিয়ার ছেলে সজীব মিয়ার (২৩) বিয়ের আয়োজন করা হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুমানা আক্তার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা কনের বাড়িতে পুলিশের সহায়তায় অভিযান চালিয়ে বাল্য বিবাহটি বন্ধ করে দেই।

এ সময় মেয়ের বাবা দোষ শিকার করে নেওয়ায়,বাল্য বিবাহ নিরোধ আইনে ২ হাজার টাকা জরিমানা করা হয় এবং তার কাছ থেকে মুচলেকা নেয়া হয় আগামী ৫ বছরের আগে যেন তিনি তার মেয়ে বিয়ে না দেন ।

হাসান মাহমুদ পারভেজ/বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর