সাতক্ষীরায় চিংড়ির ওজন বাড়াতে জেলি পুশ!

সাতক্ষীরার দেবহাটায় রপ্তানি শিল্প চিংড়ির ওজন বাড়াতে আঠা জাতীয় দ্রব্য জেলি অপদ্রব্য পুশ করায় জরিমানা আদায় করা হয়েছে। শুক্রবার (৩০ জুলাই) দুপুর ১টায় নির্বাহী ম্যাজিস্ট্রেট বাপ্পি দত্ত রনি অভিযান পরিচালনা করেন।

এসময় দেবহাটা উপজেলার উওর সখিপুর গ্রামের মৃত মোফাজ্জেল সরদারের পুত্র শফিকুল ইসলামকে বাগদা চিংড়িতে অপদ্রব্য জেলি পুশরত অবস্থায় ধরা পড়েন। পরে ভ্রাম্যমান আদালতে, ভোক্তা অধিকার সংরক্ষন আইনে ৪২ ধারায়, আনুমানিক ২৫কেজি অপদ্রব্য পুশকৃত বাগদা চিংড়ি বিনষ্ট করা হয়। একই সাথে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এর আগে বৃহস্পতিবার ( ২৯ জুলাই) পারুলিয়া বাজারে চিংড়িতে অবৈধ জেলি পুশ করার সময় রাতুল ফিশে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। সেখানে পুশকৃত ৭২ কেজি চিংড়ি জব্দ করে প্রশাসন। পরে রপ্তানি চিংড়িতে জেলি পুশ করার অপরাধে রাতুল ফিশ এর স্বত্তাধিকারীকে ভ্রাম্যমান আদালতে ৮০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

যৌথ এ অভিযান কালে উপস্থিত ছিলেন দেবহাটা সার্কেলের এএসপি সার্কেল জামিলুর রহমান, দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা আক্তার, নির্বাহী ম্যাজিস্ট্রেট বাপ্পি দত্ত রনি।

মীর খায়রুল আলম/ বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর