র‍্যাব সদস্যদের দেখে অঝরে কাঁদলেন হেলেনা জাহাঙ্গীর

‘চাকরিজীবী লীগ’ নামে একটি ভুঁইফোড় সংগঠন প্রতিষ্ঠা হিসেবে সমালোচনায় আসেন হেলেনা জাহাঙ্গীর। পরে তাকে আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপকমিটি থেকে বহিস্কৃত নেত্রী হেলেনা জাহাঙ্গীরের রাজধানীর গুলশানের বাসায় অভিযান চালাচ্ছে র‍্যাব ।

বৃহস্পতিবার (২৮ জুলাই) রাত সাড়ে আটটা থেকে শুরু হওয়া অভিযানে বিপুল সংখ্যক র‍্যাব সদস্য বাড়ির ভেতর ও বাইরে অবস্থান নিয়েছেন। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দেখে আলোচিত এই ব্যবসায়ী নারী অঝরে কাঁদতে থাকেন। এসময় তাকে শান্ত করা হয়।

এদিকে র‍্যাবের অভিযানে বাসা থেকে বিপুল পরিমাণ মাদকসহ অবৈধ জিনিস উদ্ধার করা হয়েছে বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।

র‍্যাব সূত্র জানায়, কোথা থেকে এই মাদক আসলো সেসব বিষয় তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। এজন্য তাকে র‍্যাব সদরদপ্তরে নেয়া হবে এবং মাদক উদ্ধারের ঘটনায় তাকে আটক দেখানো হবে।

বৃহস্পতিবার রাতে গুলশানের ৫ নম্বর সড়কের ৩৬ নম্বর বাসায় অভিযান শুরু করে র‍্যাব । এই নিউজ লেখা পর্যন্ত তার বাসায় অভিযান চলছিল। বাড়িটির ভেতরে প্রবেশ করে তল্লাশি করছেন র‍্যাব সদস্যরা। এর আগে রাত সাড়ে নয়টার দিকে এলিট ফোর্স র‍্যাবের নারী সদস্যরা ভেতরে প্রবেশ করেন। ছয়তলা ভবনের পঞ্চমতলায় দীর্ঘদিন ধরে বসবাস করছেন হেলেনা জাহাঙ্গীর।

উল্লেখ্য, ‘চাকরিজীবী লীগ’ নামের ওই সংগঠনের সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীরের নাম আসলে তিনি আবারও আলোচনায় আসেন।

এদিকে গত রোববার দলের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে নারী বিষয়ক উপকমিটির সদস্য পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। তিনি গত ১৭ জানুয়ারি উপকমিটির সদস্য হয়েছিলেন।

জয়যাত্রা টেলিভিশনের প্রতিষ্ঠাতা ও সিইও হেলেনা নিজেকে আইপি টিভি ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি হিসেবেও পরিচয় দেন।

আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি বলেন, ‘তিনি আমাদের না জানিয়ে চাকুরীজিবী লীগ করেছেন। আমি ইতিমধ্যে আমাদের দপ্তরে জানিয়েছি তাকে অব্যাহতির চিঠি দিয়ে দেয়ার জন্য। আমাদের উপকমিটিতে যেহেতু তিনি নিয়মনীতি ভঙ্গ করেছেন, তাই তার সদস্যপদ আমরা বাতিল করে দিয়েছি।’

এদিকে হেলেনা জাহাঙ্গীর কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ছিলেন। সেখান থেকেও তাকে অব্যাহতি দেয়া হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর