শরীয়তপুরে বিয়েতে বর পছন্দ না হওয়ায় কিশোরীর ‘আত্মহত্যা’

শরীয়তপুরের ডামুড্যা উপজেলায় বর পছন্দ না হওয়ায় বিয়ের চার দিনের মাথায় এক কিশোরী (১৫) আত্মহত্যা করেছে। এ ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা করেছেন তার বাবা।

বৃহস্পতিবার (২৯ জুলাই) দুপুরে উপজেলার ধানকাটি ইউনিয়নের চরপাতালিয়া এলাকার বাড়ি থেকে কিশোরীর লাশ উদ্ধার করা হয়। পরে লাশ মর্গে পাঠায় পুলিশ।

এর আগে সোমবার (২৬ জুলাই) একই ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের মোল্লাকান্দি গ্রামের নুর মোহাম্মাদ বেপারির দুবাই প্রবাসী ছেলে জহিরুল ইসলামের (৩৫) সঙ্গে তার বিয়ে হয়।

স্থানীয় ভাবে জানা যায়, স্থানীয় বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী ছিল কিশোরী। উচ্চশিক্ষা গ্রহণের স্বপ্ন ছিল তার। এ জন্য বিয়েতে রাজি ছিল না। পরিবারের চাপে বিয়ে করতে বাধ্য হয়েছে।

কিন্তু বরের বয়সের বিষয়টি তাকে জানানো হয়নি। পরে জানতে পারে বরের সঙ্গে ২০ বছর বয়সের ব্যবধান। এ জন্য বর পছন্দ হয়নি।

বিষয়টি নিয়ে বর ও নিজের পরিবারের সঙ্গে রাগারাগি হয় তার। সকালে সবার অজান্তে বাড়ির ছাদে বিষপান করে। পরে দ্রুত তাকে ডামুড্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে জানতে চাইলে কিশোরীর বাবা কোনও কথা বলতে রাজি হননি। তবে তাদের এক ঘনিষ্ঠ আত্মীয় বলেছেন, পরিবারের লোভের কারণে মেয়েটিকে জীবন দিতে হলো।

ধানকাটি ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক পিন্টু বলেন, শুনেছি বয়সের ব্যবধানের কারণে স্বামীকে অপছন্দ হওয়ায় মেয়েটি আত্মহত্যা করেছে।

ডামুড্যা থানার ওসি শরীফ আহম্মেদ বলেন, মেয়ের বাবা থানায় অপমৃত্যুর মামলা করেছেন। লাশ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

আসাদ গাজী/বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর