পল্লী বিদ্যুতের অবহেলা: ৪৮ ঘন্টা বিদ্যুৎবিহীন ১১ ইউনিয়ন!

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার ১১ ইউনিয়নে ৪৮ ঘন্টা ধরে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। ভারি বর্ষনে মঙ্গলবার (২৭ জুলাই) রাত ১২ টা থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেয় মঠবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতি। ৪৮ ঘন্টা পরেও সরবরাহ চালু করতে না পারায় দুর্ভোগের শিকার হয়েছে এলাকাবাসী।

মঠবাড়িয়ার ১১টি ইউনিয়নে খোঁজ নিয়ে জানা গেছে, প্রতিটি ইউনিয়নেই বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে। ভারি বর্ষনে উপজেলার সবকটি ইউনিয়ন প্লাবিত হলেও বৈদ্যুতিক খুঁটি ও তারের তেমন কোন ক্ষতির খবর পাওয়া যায়নি। পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের স্বেচ্ছাচারিতায় ও দায়িত্বে অবহেলায় পুরো উপজেলা অন্ধকারে পরিনত হয়েছে।

বিদ্যুৎ না থাকায় ব্যবসা প্রতিষ্ঠানের রেফ্রিজারেটরে (ফ্রিজে) রাখা শিশু খাদ্য, ফ্রিজজাত পন্য, মেডিসিন, গৃহস্হের ঘরে রাখা মাছ, মাংসসহ অন্যান্য খাদ্য সামগ্রী নষ্ট হয়ে গেছে। শিক্ষার্থীরা শিক্ষা মন্ত্রনালয় কর্তৃক নির্ধারিত এসাইনমেন্ট তৈরি করতে ইন্টারনেটের সাহায্য নিতে পারছে না। মোবাইল টাওয়ারগুলোতে নেটওয়ার্ক বিচ্ছিন্ন হয়ে গেছে।

নেটওয়ার্ক না থাকায় সামাজিক যোগাযোগ মাধ্যমসহ নেটওয়ার্ক বান্ধব সকল যোগাযোগ বন্ধ রয়েছে। বিদ্যুৎ না থাকায় বিপাকে পড়েছে খামার মালিকরাও। বন্ধ রয়েছে ইউনিয়ন পর্যায়ের ওয়ার্কশপের দোকান ও স’মিলগুলো।

হতাশ হয়ে পড়েছে বেকারি কারখানার মালিকরা। দীর্ঘ ৬৫ দিন অবরোধের পর মাছ ধরা শুরু করেন জেলেরা। বিদ্যুৎ না থাকায় বন্ধ রয়েছে বরফকল। এতে চরম বিপাকে পড়েন জেলেরা।

৪৮ ঘন্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধের ব্যাপারে কোন সদুত্তর দিতে পারেননি মঠবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম। বরং বিদ্যুৎ বন্ধ থাকার ব্যাপারে সুনির্দিষ্ট কোন কারণ না বলে কখনো মেইন লাইনে ত্রুটি আবার কখনো দুর্যোগপূর্ণ আবহাওয়া, কখনো লাইন চালু করেছি আবার কখনো চালু করার চেষ্টায় আছি বলে এমন তথ্য জানান।

বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর