ভেস্তে যাওয়া শত কোটি টাকার প্রকল্প জমি দিয়ে টিকিয়ে দিলেন আইনমন্ত্রী

আখাউড়া পৌরসভার শত কোটি টাকার একটি আটকে পড়া প্রকল্প বাস্তবায়নের জন্য জমি দিচ্ছেন কসবা-আখাউড়া সংসদ সদস্য ও আইনমন্ত্রী এড. আনিসুল হক। এ প্রকল্পটি বাস্তবায়িত হলে পৌরবাসীর ঘরে ঘরে বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত হওয়ার পাশাপাশি, শহরের জলাবদ্ধতা নিরসন, বর্জ্য ও পয়োনিষ্কাশনে ব্যপক উন্নতি হবে।

পৌরসভা সূত্রে জানা গেছে, আখাউড়া পৌরসভায় ওয়াটার সাপ্লাই এন্ড স্যানিটেশন প্রকল্প বাস্তবায়নের জন্য ২০১৯ সালে ১২০ কোটি টাকার একটি প্রকল্প দেয় বিশ্বব্যাংক। কিন্তু প্রকল্পটি বাস্তবায়নে দ্রুত সময়ে পৌর কর্তৃপক্ষ চাহিদা মাফিক জমি কিনতে না পারায় প্রকল্পটি ভেস্তে যেতে বসে।

এ অবস্থায় পৌর মেয়র তাকজিল খলিফা কাজল বিষয়টি নিয়ে স্থানীয় সংসদ সদস্য ও আইনমন্ত্রী এড. আনিসুল হকের শরনাপন্ন হন। পরে আইনমন্ত্রীর হস্তক্ষেপ ও সুপারিশে প্রকল্পের মেয়াদ বৃদ্ধি করে বিশ্ব ব্যাংক।

আইনমন্ত্রী আনিসুল হক নিজে আগ্রহী হয়ে পৌরসভাকে দান করার জন্য শহরের তারাগনে অর্ধ কোটি টাকা ব্যয়ে প্রায় ৩৩ শতক জমি কিনেছেন।

আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল বলেন, পৌরসভা জমি কিনতে হলে দীর্ঘ সময়ের প্রয়োজন। এতে প্রকল্পটি চলে যেতে পারে। এ অবস্থায় আইনমন্ত্রী আনিসুল হক জমি কিনে পৌরসভাকে দান করার ঘোষণা দিয়েছেন।

এতে পৌরবাসী বিরাট উপকৃত হলো। আইনমন্ত্রী মানুষকে ভালোবাসেন। জমি দানের মাধ্যমে তা আবারও প্রমান দিয়েছেন। এ অবদানের পৌরবাসীর হৃদয়ে চীর স্মরনীয় হয়ে থাকবেন। পৌরবাসীর পক্ষ থেকে আমি উনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

হাসান মাহমুদ পারভেজ/বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর