প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব পরিচয়ে প্রতারণা, ছাত্রলীগ নেতা গ্রেফতার

নিজেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহকারী প্রেস সেক্রেটারী আশরাফ সিদ্দিকী বিটু পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে রাজশাহীতে সাজ্জাদ আলী (৩৫) নামের এক ছাত্রলীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (২৮ জুলাই) রাত সাড়ে ১২ টার দিকে রাজপাড়া থানার এসআই আব্দুল্লাহ আল মামুন ও এসআই মকবুল হোসেনের টিম গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আসামীকে গ্রেফতার করে। বিষয়টি নিশ্চিত করেছেন, রাজশাহী নগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস।

আসামি রাজশাহী জেলার দূর্গাপুর থানার বেলঘড়িয়া গ্রামের ইদ্রিস আলীর ছেলে। সদ্য বিলুপ্ত হয়ে যাওয়া রাজশাহী জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। সে নগরীর রাজপাড়া থানার কাজীহাটা এলাকায় ভাড়াটিয়া হিসেবে বসবাস করে আসছিলো। সেখান থেকে তাকে আটক করা হয়।

এ সময় আসামির কাছ থেকে ৪ টি মোবাইল ফোন ও ১ টি ল্যাপটপ জব্দ করা হয়। এর আগে দূর্গাপুরে এ প্রতারক পিস্তলসহ গ্রেফতার হয়েছিলো। জেল থেকে বের হয়ে আবারও প্রতারণা করছিলো বলে জানায় পুলিশ।

গত ২৭ জুলাই প্রতারক ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের মোবাইল ফোনে কল করে নিজেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহকারী প্রেস সেক্রেটারী আশরাফ সিদ্দিকী বিটু পরিচয় দেয়।

এ সময় রাজশাহী জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণার তারিখ জানতে চান এবং দ্রুত কমিটি ঘোষণার নির্দেশ দেয়ার পাশাপাশি মহিউদ্দিন মাহমুদ জয়কে কমিটিতে না রাখার জন্য হুমকি দেয়। এরই প্রেক্ষিতে রাজপাড়া থানায় একটি অভিযোগ দায়ের হয়।

জানা যায়, মহিউদ্দিন মাহমুদ জয় অভিযোগ করেন, প্রতারক সাজ্জাদ আলী দীর্ঘদিন ধরে নিজেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহকারী প্রেস সেক্রেটারী পরিচয় দিয়ে বিভিন্ন সময়ে ফোন করে আওয়ামী লীগের মন্ত্রী, সাংসদ, কেন্দ্রীয় রাজনীতিবিদ, সরকারি উর্ধ্বতন কর্মকর্তাদের নিকট চাকুরীর তদবীর, অর্থ দাবিসহ বিভিন্ন অনৈতিক সুবিধা আদায় করে আসছিলো।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)’র সাইবার ক্রাইম ইউনিটের ইনচার্জ সহকারী পুলিশ কমিশনার উৎপল কুমার চৌধুরী ও তার টিম অভিযোগের সত্যতা যাচাই করেন। পরবর্তীতে তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযুক্তকে সনাক্ত করেন। আসামিরর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানানো হয়েছে।

বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর