আশুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন প্লান্টের উদ্বোধন

দাতা সংস্থা জাইকার অর্থায়নে আশুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন প্লান্টের উদ্বোধন হয়েছে। করোনা এই মহামারিতে সেন্ট্রাল অক্সিজেন প্লান্টের স্থাপনের ফলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা করোনা আক্রান্ত রোগীরা অক্সিজেনের সংকট থেকে মুক্তি পাবেন।

বৃহস্পতিবার (২৯ জুলাই) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা অরবিন্দ্ব বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ হানিফ মুন্সী।

বিশেষ উপস্থিত ছিলের উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম পারভেজ, মহিলা ভাইস চেয়ারম্যান লিমা সুলতানা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নুপুর সাহা, উপজেলা দূনীতি প্রতিরোধ কমিটির সভাপতি ডাঃ আব্দুল আল মাহমুদ নজরুল, ফিরোজ মিয়া কলেজের অধ্যাপক শরিফুল ইসলাম মিলন, আনোয়ার হোসেন, প্রেসক্লাবের সাধারন সম্পাদক আল মামুন, দাতা সংস্থা জাইকার প্রতিনিধি জামাল হোসেনসহ উপজেলা পরিষদ, স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

দাতা সংস্থা জাইকার অর্থায়নে ১৫ লক্ষ টাকা ব্যয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২০টি বেড স্থাপন করা হয়েছে।

প্রতিটি বেডে সেন্ট্রাল অক্সিজেন সরবরাহের ব্যবস্থা করা হয়েছে। তবে সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট স্থাপন করা হলেও গ্যাস সিলিন্ডারের ব্যবস্থা করা হয়েছিল না। তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ হানিফ মুন্সী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা অরবিন্দ্ব বিশ্বাসের প্রচেষ্টায় স্থানীয় বিশিষ্ট ব্যাক্তিদের কাছ থেকে ৬টি অক্সিজেন সিলিন্ডার অনুদান হিসেবে সরবরাহ করে কার্যক্রম শুরু করা হয়েছে।

১২টি চাহিদার বিপরীত ৬টি সরবরাহ করা হয়েছে। স্থানীয় বৃত্তশালীদের মাধ্যমে বাকী আরো ৬টি অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করা গেলে অক্সিজেনের চাপ আরো বৃদ্ধি পেলে উপকৃত হবে রোগীরা।

সন্তোষ চন্দ্র সূত্রধর/বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর