বিধি নিষেধ অমান্য করে মাইক্রোবাসে করে ঢাকায় যাচ্ছে যাত্রীরা!

ভয়ংকর রুপ ধারন করেছে করোনা। সৃষ্ট পরিস্থিতিতে সরকার কঠোর বিধি নিষেধ আরোপ করেছে। যানবাহন দোকান পাট সহ স্কুল কলেজসহ সব কিছুই বন্ধ। গণ পরিবহন বন্ধ থাকলে ও এক শ্রেনীর লোক মহামারী চলাকালে সরকারী কঠোর বিধি নিষেধের প্রতি বৃদ্ধাঙ্গুলী প্রদর্শন করে চলছে। মানছে না সরকারী আইন কানুন।

আর তাদের সহায়তা করছে এক শ্রেনীর সুবিধা গ্রহনকারী মহল। চলমান করোনাকালীন পরিস্থিতিতে সংক্রমণ বাড়তে থাকলে ও ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়া সরাইল বিশ্বরোড থেকে মাইক্রোবাসে করে শত শত মানুষ ঢাকায় পাড়ি দিচ্ছে।

অভিযোগ রয়েছে একটি প্রভাবশালী চক্রের সহযোগিতায় প্রতিদিন শত শত যাত্রী ঢাকায় যাচ্ছেন। সরজমিন ঘুরে দেখা যায়, ঢাকা-সিলেট মহাসড়কে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল বিশ্বরোড থেকে মাইক্রোস্টেন্ডে কতিপয় ব্যক্তি বিশেষ সুবিধা গ্রহন করে মাইক্রোবাস, প্রাইভেটকার ও ট্রাকসহ বিভিন্ন যানবাহনে করে ৩/৪ গুণ বেশী ভাড়া নিয়ে ঢাকার যাত্রী পাঠাচ্ছে।

কোন ধরনের সরকারী নিয়ম কানুনের ধারধারছে না। এতে করে হুমকীর মুখে পড়ছে জনস্বাস্থ্য। এ ক্ষেত্রে ওই প্রভাবশালী মহলটি ৫০% কমিশন পেয়ে থাকে। যাত্রীরা মাইক্রোবাস ও প্রাইভেট কারে উঠতে তাদের ৫/৬ শত টাকা দিতে হচ্ছে।

খাঁটিহাতা হাইওয়ে থানার ওসি শাহজালাল আলম বলেন, এভাবে যাত্রীর চলাফেরা নিষেধ, বিশ্বরোড় মোড়ে পুলিশ দায়িত্ব পালন করছেন। এ বিষয়ে আরো নজর ধারি বাড়ানো হচ্ছে।

মোঃ রাসেল আহমেদ/বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর