ফেসবুকে আমেরিকা প্রবাসী নারী সেজে যুবকের প্রতারণা!

সিলেটের বিয়ানীবাজারে ফেসবুকে পুরুষ হয়ে নারীর কন্ঠে প্রতারণার অভিযোগে ইমরান আহমদ (৩২) নামে এক প্রতারককে আটক করেছে পুলিশ। বুধবার (২৮ জুলাই) রাতে সিলেট নগরীর জিতু মিয়ার পয়েন্ট এলাকার বাসা থেকে তাকে আটক করা হয়।

পুলিশ জানায়, উপজেলার সুলতান আহমদ নামে এক যুবকের সাথে প্রতারক ইমরান আহমদের ফেইসবুকে যোগাযোগ হয়। আমেরিকা প্রবাসী নারী সেজে ভুক্তভোগী যুবকের সাথে প্রেমের সম্পর্ক গড়ে তুলে সে।

ইমরান নিজেকে নাজমা আক্তার ছাভা নাম দিয়ে নারী কণ্ঠে সুলতানের সাথে কথা বলতে থাকে এবং জানায় সে আমেরিকা প্রবাসী। দু’জনের ফেসবুক প্রেম গভীর হলে প্রতারক ইমরান বিয়ে করে সুলতানকে আমেরিকা নিয়ে যাওয়ার লোভ দেখায়।

এতে সুলতান সম্মতি প্রদান করলে আমেরিকা প্রসেসিংয়ের টাকা ও নিজেকে অসুস্থ দাবী করে বিকাশের মাধ্যমে বিভিন্ন সময় ৪ লক্ষ ৬০ হাজার টাকা হাতিয়ে নেয়।

এক পর্যায়ে ভূক্তভোগী যুবকের সন্দেহ হলে থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ অভিযুক্ত যুবককে আটক করে থানায় নিয়ে আসে। আটক ইমরান আহমদ পুলিশের কাছে নারী কণ্ঠে বিয়ানীবাজারের ওই যুবকের সাথে প্রেমের অভিনয় করে টাকা হাতিয়ে নেয়ার কথা স্বীকার করেছে।

বিয়ানীবাজার থানার ওসি হিল্লোল রায় বার্তা বাজারকে জানান, ভুক্তভোগী যুবকের অভিযোগের ভিত্তিতে পুলিশ বিষয়টি আমলে নিয়ে তথ্য প্রযুক্তির মাধ্যমে তথ্য সংগ্রহ করে বুধবার রাতে সিলেট নগরীর জিতু মিয়ার পয়েন্ট এলাকার বাসা থেকে প্রতারককে আটক করে। সে মৃত ইকবাল মিয়ার পুত্র।

পুলিশের জিজ্ঞাসাবাদে প্রতারণার বিষয়টি স্বীকার করে সে। প্রতারক ইমরানের বিরুদ্ধে বিয়ানীবাজার থানায় মামলা হয়েছে।

ফাহিম আহমদ/বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর