নান্দাইলে করোনার টিকা নিতে মানুষের আগ্রহ কম!

ব্যাপক প্রচারণা চালানোর পরও নান্দাইল উপজেলায় করোনাভাইরাসের টিকা গ্রহণে মানুষের মধ্যে তেমন আগ্রহ দেখা যাচ্ছেনা। ১৪ জুলাই থেকে সিনোফার্মের টিকা প্রদান শুরু হওয়ার পর ১৬ দিনে মাত্র ২ হাজার ৬’শ ২৪ জন টিকা গ্রহন করেছেন। অথচ হাসপাতাল কর্তৃপক্ষের দ্বিগুণ টিকা প্রদানের সক্ষমতা রয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, শুধু জুলাই মাসেই নান্দাইল উপজেলায় করোনা পজেটিভ হয়েছেন ৩৪০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৬ জন। হাসপাতালে মহিলা ও পুরুষ পৃথক দুটি বুথে টিকা প্রদান করা হচ্ছে। প্রতিদিন ৩‘শ জনকে টিকা প্রদানের জন্য জনবল প্রস্তুত রাখা হলেও সেখানে গড়ে টিকা নিচ্ছে ২‘শর কম।

বৃহস্পতিবার ( ২৯ জুলাই) টিকা কার্যক্রমের বুথে গিয়ে লোকজনের তেমন ভিড় দেখা যায়নি। এসময় অনেকেই বলেছেন বুথে এসে রেজিস্ট্রিশন করা গেলে এই সংখ্যা বাড়তে পারে।

এই বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদর রশিদ বলেন, প্রথম দিকে টিকা নিতে মানুষের মধ্যে আগ্রহ কম থাকলেও এখন সেই সংখ্যা দিন দিন বাড়ছে। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) ও মুঠোফোনে ক্ষুদে বার্তা পাঠিয়ে টিকা নেওয়া মানুষের সংখ্যা বাড়ানোর চেষ্টা করছেন।

মজিবুর রহমান ফয়সাল/বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর