শিক্ষাঙ্গনে সন্ত্রাস-নৈরাজ্য বিএনপির আমলেই ছিল: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, শিক্ষাঙ্গনে যে সন্ত্রাস-নৈরাজ্য তা বিএনপির আমলেই ছিল, আওয়ামী লীগ সরকার এক্ষেত্রে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে।

বুধবার (২৮ জুলাই) সন্ধ্যায় বাংলাদেশ চার্টার্ড একাউন্টস ইনস্টিটিউট আয়োজিত সেরা অটোমেটেড আর্থিক প্রতিবেদন পুরস্কার-২০২১ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ কথা বলেন তিনি।

‘দলীয়করণ করে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো সরকার ধ্বংস করে দিচ্ছে’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, যদি শিক্ষাঙ্গনে সন্ত্রাস-দলাদলির কথা বলেন তাহলে তা ছাত্রদলের দুই গ্রুপের মারামারিতে বুয়েট শিক্ষার্থী সনির মৃত্যু, ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিএনপির নিয়োগ করা ভিসির রাতের বেলা অফিস দখল করা থেকেই বোধগম্য। মির্জা ফখরুল সাহেব যা বলেছেন, সেগুলো তাদের বেলাতেই প্রযোজ্য।

তিনি বলেন, গত সাড়ে ১২ বছরে শিক্ষাঙ্গনে সেশনজট অনেক কমে গেছে, নেই বললেই চলে। বিএনপি আর জাতীয় পার্টির আমলে চার বছরের কোর্স শেষ করতে লাগতো সাত বছর।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষা ব্যবস্থা আরও উন্নত হয়েছে জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, পরীক্ষার কেন্দ্রে নকল করা এক সময় রেওয়াজে পরিণত হয়েছিল। এখন সেটা পুরোপুরি বন্ধ হয়েছে।

শিক্ষার্থীরা যেন ঠিক শিক্ষা লাভ করে ঠিক সময়ে বেরিয়ে আসতে পারে সে বিষয়ে সরকার অনেক যত্নবান বলেও জানান তথ্যমন্ত্রী।

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর