কেউ করোনায় আক্রান্ত হলেও চলবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ

আগামী ৩ আগস্ট পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া। এই সফরকে সামনে আগামীকাল (বৃহস্পতিবার) বিকেলে বাংলাদেশ আসবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

এদিকে জিম্বাবুয়ে থেকে দেশের উদ্দেশ্যে রওনা দিয়েছে বাংলাদেশ দল। তারা দেশে পৌঁছাবে কাল সকালে। দেশে ফিরেই জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করতে হবে টাইগারদের।

করোনাকালীন সময়ে সিরিজ আয়োজন নিয়ে সতর্ক অবস্থানে রয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই সিরিজ আয়োজন ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) অনেক শর্ত মানতে হয়েছে বিসিবি।

ক্রিকেট অস্ট্রেলিয়ার শর্তানুযায়ী, কোয়ারেন্টাইন জটিলতায় এই সিরিজ খেলতে পারবেন না মুশফিকুর রহিম। এদিকে সিরিজ চলাকালে কেউ করোনায় আক্রান্ত হলেও সিরিজ স্থগিত করা হবে না বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

বুধবার (২৮ জুলাই) গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি বলেন, আমরা সব ধরণের প্রস্তুতি নিচ্ছি। আমাদের মূল চিন্তা হচ্ছে জৈব সুরক্ষা বলয় নিশ্চিত করা।

তিনি আরও বলেন, করোনা পরিস্থিতিতে আমাদের মূল চ্যালেঞ্জ হলো কেউ যাতে আক্রান্ত না হয়। আক্রান্ত হলেও সেক্ষেত্রে দুই বোর্ড আলোচনা করে কিভাবে সিরিজ এগিয়ে নেওয়া যায় সে ব্যাপারে কাজ করবো এবং সিরিজ শেষ করব।

উল্লেখ্য, আগামী ৩ আগস্ট সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুইদল। সিরিজের বাকি চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ৪, ৬, ৭ ও ৯ আগস্ট। সবগুলো ম্যাচই মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর