গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল, জার্মানির বিদায়

অলিম্পিক ফুটবলে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়ন ব্রাজিল। অন্যদিকে গ্রুপপর্ব থেকে বিদায় নিয়েছে টুর্নামেন্টের অন্যতম ফেবারিট দল জার্মানি।

সাইতামা স্টেডিয়ামে ‘ডি’ গ্রুপের শেষ ম্যাচে আজ সৌদি আরবের বিপক্ষে ৩-১ গোলে জয় পেয়েছে ব্রাজিল। এরই ফলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে তারা।

প্রথম ম্যাচে হ্যাটট্রিকের পর এই ম্যাচে জোড়া গোল করেছেন রিচার্লিসন। অন্য একটি গোল করেছেন ম্যাথিয়াস কুনহা। সৌদির পক্ষে একমাত্র গোলটি করেছেন আব্দুলেলাহ আল-আমরি।

ম্যাচের ১৪ মিনিটে ক্লওদিনহোর কর্নার শট থেকে সৌদির জালে বল জড়ান কুনহা। তবে ২৭ মিনিটে আল-আমরির গোলে সমতায় ফেরে সৌদি আরব।

এরপর ম্যাচের ৭৬ মিনিটে রিচার্লিসনের গোলে আবারও এগিয়ে যায় ব্রাজিল। ম্যাচের যোগ করা সময়ের তৃতীয় মিনিটে জোড়া গোল পূর্ণ করে দলকে জেতান তিনি। শেষ পর্যন্ত ৩-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

অন্যদিকে আইভেরি কোস্টের সঙ্গে ১-১ গোলে ড্র করে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে জার্মানি। আইভেরি কোস্টের গোলটি আসে আত্মঘাতী থেকে। আর জার্মানির হয়ে একমাত্র গোলটি করেন এডওয়ার্ড লোয়েন।

তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ব্রাজিল। এক জয় ও দুই ড্রয়ে ৫ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপ থেকে কোয়ার্টার নিশ্চিত করেছে আইভেরি কোস্ট। অন্যদিকে এক জয়, এক হার ও এক ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে বিদায় নিল জার্মানি।

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর