অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের স্কোয়াডে থাকছেন যারা

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী ২৯ জুলাই বাংলাদেশে পা রাখবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। জিম্বাবুয়ে থেকে ওইদিনই দেশে ফিরবে বাংলাদেশ দল।

দেশে ফিরেই জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করতে হবে বাংলাদেশ দলকে। ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) শর্তানুযায়ী নতুন কোনো ক্রিকেটারকে দলে ভেড়াতে পারবে না বাংলাদেশ। জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি স্কোয়াডের ক্রিকেটাররই খেলবে অস্ট্রেলিয়ার বিপক্ষে।

তবে কোয়ারেন্টাইন জটিলতায় অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে পারবেন না মুশফিকুর রহিম। এদিকে পারিবারিক কারণে জিম্বাবুয়ে থেকে দেশে ফেরা লিটন দাসও খেলতে পারবেন না এই সিরিজে। ইনজুরির কারণে নেই তামিম ইকবালও।

এসব বিবেচনায় ওয়ানডে স্কোয়াডের রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন এবং মোহাম্মদ মিঠুনকে জিম্বাবুয়ে রেখে দেয় বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। টি-টোয়েন্টি স্কোয়াডে যুক্ত করা হয় তাদের। অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াডে থাকবেন তারা।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের জন্য বাংলাদেশ স্কোয়াড: নাইম শেখ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন ও রুবেল হোসেন।

উল্লেখ্য, আগামী ৩ আগস্ট সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুইদল। সিরিজের বাকি চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ৪, ৬, ৭ ও ৯ আগস্ট। সবগুলো ম্যাচই মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর