লকডাউন পালনে সাধারণ মানুষের অনীহা, বেড়েছে যান চলাচল

মহামারি করোনা সংক্রমণ রোধে সারাদেশে ১৪ দিনের কঠোর লকডাউনের ৫ম দিন চলছে আজ। করোনায় মৃত্যু ও সংক্রমণ বাড়লেও রাজধানীতে বিধিনিষেধ পালনে সাধারণ মানুষের মধ্যে অনীহা দেখা যাচ্ছে।

মঙ্গলবার(২৭ জুলাই) সকালে অন্যান্য দিনগুলোর তুলনায় সড়কে যান চলাচল বেড়েছে। অনেক রেস্তোরাঁয় বসেই খাবার খাচ্ছেন অনেকে।

এছাড়া চেকপোস্টগুলোতেও তল্লাশিতে ঢিলেঢালা ভাব দেখা গেছে। ব্যাংকসহ অনেক প্রতিষ্ঠান খোলা থাকায় চাকরি বাঁচাতে কর্মস্থলে ছুটছেন অনেকেই। যাদের ব্যক্তিগত গাড়ি নেই তারা পড়েছেন ভোগান্তিতে। হেঁটে কিংবা রিকশায় অফিসে যাচ্ছেন তারা।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, এ সময় জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হলে তাকে শাস্তির আওতায় আনা হচ্ছে। বিধিনিষেধ চলাকালে জনগণকে সতর্ক থাকা, মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেয়া হচ্ছে। বিধিনিষেধ কার্যকর করতে পুলিশের পাশাপাশি বিজিবি ও সেনাবাহিনীর সদস্যরাও মাঠে রয়েছেন।

গত ১৩ জুলাই বিধিনিষেধ আরোপ করে মন্ত্রিপরিষদ বিভাগ। আদেশে ১৪ জুলাই মধ্যরাত থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত বিধিনিষেধ শিথিল করা হয়েছিল ঈদের কারণে। ২৩ জুলাই সকাল ৬টা থেকে নতুন করে কঠোর বিধিনিষেধ আরোপ করা হয় এই ঘোষণায়।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর