আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত: ২৯ জনের বিরুদ্ধে মামলা

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে শহীদ শেখ (৪৭) এক কৃষক নিহতের ঘটনায় ২৯ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের হয়েছে।

নিহতের মামাতো ভাই আ. মান্নান শেখ বাদি হয়ে সোমবার ( ২৬ জুলাই) বিকেলে মামলাটি করেন। মামলায় অজ্ঞাতনামা আরো কয়েকজনকে আসামি করা হয়েছে।

থানা সূত্রে জানা যায়, গত শুক্রবার (২৩ জুলাই) সকালে দফায় দফায় উপজেলার পরমেশ্বরদী ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় আওয়মীলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় ধারালো অস্ত্রের আঘাতে মারাত্মক আহত হয়ে পরমেশ্বরদী গ্রামের ফকিরপাড়ার আ. রাজ্জাক ফকিরের ছেলে শহীদ ফকির (৪৭) নামে এক কৃষক ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ট্রমা সেন্টারে ভর্তি হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ওইদিন সন্ধ্যা ৭টার দিকে তার মৃত্যু হয়।

নিহতের তিনদিন পর সোমবার বিকেলে ২৯ জনসহ অজ্ঞাতনামা আরো কয়েকজনকে আসামি করে নিহতের মামাতো ভাই আ. মান্নান শেখ বাদি হয়ে বোয়ালমারী থানায় মামলাটি করেছেন।

এ মামলায় উপজেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য ও পরমেশ্বরদী ইউনিয়ন আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক আ. মান্নান মাতুব্বরকে ১ নম্বর আসামি করা হয়েছে। এছাড়া পরমেশ্বরদী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও মান্নান মাতুব্বরের ভাই সিদ্দিক মাতুব্বরসহ মান্নান মাতুব্বরের ছেলেদেরকেও মামলা আসামি করা হয়েছে। তবে পুলিশ ওইদিন সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের ২২ জনকে আটক করে থানা হাজতে রেখেছেন।

আটককৃত ব্যক্তিদের মধ্যে কেউ এ মামলার এজাহারভুক্ত আসামি আছে কিনা এ ব্যাপারে যাচাই বাছাই করে দেখা হচ্ছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

সোমবার ( ২৬ জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে মামলার সত্যতা নিশ্চিত করে বোয়ালমারী থানার ওসি মোহাম্মদ নুরুল আলম বলেন, সংঘর্ষে নিহতের ঘটনায মামলা হয়েছে। আটককৃত ব্যক্তিদের মধ্যে কেউ এ মামলায় এজাহারভুক্ত আসামি আছে কিনা এ ব্যাপারে যাচাই বাছাই করে দেখা হচ্ছে। আমরা সতর্ক অবস্থানে আছি যাতে কোন নিরীহ মানুষ এ মামলার আসামি না হয়। এজাহারভুক্ত আসামিদের গ্রেপ্তার করতে পুলিশ তৎপর রয়েছে।

প্রসঙ্গত, বোয়ালমারী উপজেলার পরমেশ্বরদী ইউনিয়নের পরমেশ্বরদী ও ময়েনদিয়া এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উপজেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক আ. মান্নান মাতবরের সাথে ওই ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মো. মাসুদ শেখের সাথে বিরোধ চলে আসছিল। শুক্রবার সকালে মান্নান গ্রুপের নজরুল মোল্যা ও মাসুদ গ্রুপের মনিরুল কাজী পাটের জাগ হারানো নিয়ে তাদের কয়েক’শ সমর্থক সংঘর্ষে জড়িয়ে পড়েন।

মিয়া রাকিবুল/বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর