কোরবানির মাংস না দেওয়ায় সংবাদ প্রকাশ: প্রতিবাদে মানববন্ধন

বগুড়ার ধুনটে মরিচতলা গ্রামে সমাজচ্যুত পরিবারদের কোরবানীর মাংস না দেয়ার অভিযোগ এনে সম্প্রতি বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদটির অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন বলে উল্লেখ করে মানববন্ধন করেছেন পুরো গ্রামবাসী।

সোমবার (২৬) জুলাই সকাল সাড়ে ৯টার দিকে বগুড়ার ধুনট উপজেলার ভান্ডারবাড়ী ইউনিয়নের মরিচতলা বাজার এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন কর্মসূচীতে ৫ শতাধিক গ্রামবাসী উপস্থিত ছিলেন।

মানববন্ধন কর্মসূচী চলাকালীন সময়ে মিথ্যা ও ভিত্তিহীন বানোয়াট সংবাদের প্রতিবাদ জানিয়ে বক্তব্য রাখেন শাহজাহান সরকার, হাফিজার সরকার, চান মাষ্টার,আব্দুস সাত্তার, জিন্নাহ সরকার, জহুরুল ইসলাম, দুদু সরকার, শরীফ সরকার, শামছুল হক মাস্টার, নাজির হোসেন মাষ্টার, প্রভাষক তরিকুল ইসলাম প্রমুখ।

এ ব্যাপারে মাতব্বর শাহজাহান সরকার বলেন, ‘আমি নিজেও কথিত সমাজচ্যুতদের সমাজ ছিলাম, তাদের আচরন খারাপ হওয়ায় পুনরায় বড় সমাজে চলে আসি’। তবে তারাও কিন্তু কোরবানী দিয়েছে! তারপরেও আমাদের সমাজ থেকে ওই সমাজের এক প্রতিবন্ধীকে মাংস দেয়া হয়।

গ্রাম্য সমাজ প্রধান মাসুদ সরকার বলেন, ‘প্রায় ৭/৮ বছর আগে মসজিদ উন্নয়নের চাঁদার টাকা না দিয়ে বিভিন্ন ধরনের মন্তব্য করে ৩২টি পরিবার সমাজ থেকে আলাদা হয়ে যায়। পরে তারা নিজেরাই একটি সমাজ করে সেখানে পশু কোরবানি করে আসছে। এ বছর তাদের নিজেদের মধ্যে বিরোধ হওয়ায় অনেকে বিভিন্ন সমাজে গেছে এবং তারাও(৯জনের পরিবার) নিজেরাই কোরবানী দিয়ে আসছে। সেক্ষেত্রে তারা কিভাবে বলে ‘কোরবানীর মাংস তারা পায়নি’।

এ বিষয়ে উপজেলার ভান্ডারবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুল করিম আপেল বলেন, ‘মরিচতলা গ্রামের ৯ পরিবারের সমাজচ্যুত বিষয়টি আগে জানা ছিল না। তবে সমাজ নিয়ে সৃষ্ট ঘটনাটির মিমাংসার জন্য আগামী বুধবার দিন ধার্য করে উভয়পক্ষের মাতব্বরদের নির্দেশা দেয়া হয়েছে।

উল্লেখ্য সম্প্রতি বগুড়ার ধুনটে মসজিদ উন্নয়নের চাঁদার টাকা না দেয়ায় ৯টি পরিবারকে সমাজচ্যুত করার অভিযোগ উঠেছে মাতব্বরদের বিরুদ্ধে। ফলে এবারের ঈদুল আজহায় এ সব পরিবারের ভাগ্যে জোটেনি কোরবানির মাংস। এমন সংবাদ কয়েকটি পত্রিকায় প্রকাশ হয়।

রাশেদুল হক/বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর